ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

টাঙ্গাইল-৭ উপ-নির্বাচন

আপিলে প্রার্থিতা ফিরে পেলেন আ.লীগের খান আহমেদ শুভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
আপিলে প্রার্থিতা ফিরে পেলেন আ.লীগের খান আহমেদ শুভ খান আহমেদ শুভ

টাঙ্গাইল: জাতীয় সংসদের টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান আহমেদ শুভর মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। রোববার (২৬ ডিসেম্বর) বিকেলে আপিল শুনানি শেষে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার সভাপতিত্বে সব নির্বাচন কমিশনারের উপস্থিতিতে আওয়ামী লীগের প্রার্থী খান আহমেদ শুভর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

একজনের খেলাপি ঋণের গ্যারান্টার থাকার কারণে গত ২০ ডিসেম্বর টাঙ্গাইল-৭ আসনের উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার ও ময়মনসিংহের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. সাহিদুল নবী চৌধুরী আওয়ামী লীগের প্রার্থী খান আহমেদ শুভর মনোনয়ন বাতিল করেন।

এর বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করেন খান আহমেদ শুভ। রোববার এ বিষয়ে শুনানি শেষে শুভর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশন। ফলে উপ-নির্বাচনে অংশ নিতে খান আহমেদ শুভর আর কোনো বাঁধা রইলো না।

মনোনয়ন বৈধ হওয়ার পর খান আহমেদ শুভ নিজের প্রতিক্রিয়ায় জানান, আমি নিজে কোনো ঋণ নেইনি ও ঋণ খেলাপি ছিলাম না। এক ব্যক্তির ঋণের গ্যারান্টার থাকার কারণে আমার মনোনয়ন বাতিল করা হয়েছিল। আপিলে আমি ন্যায় বিচার পেয়েছি।

প্রসঙ্গত, গত ১৬ নভেম্বর টাঙ্গাইল-৭ আসনের সংসদ সদস্য একাব্বর হোসেন ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। এ কারণে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ১৬ জানুয়ারি এই আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে আওয়ামী লীগ প্রার্থী খান আহমেদ শুভ ছাড়াও জাতীয় পার্টিসহ আরও চারজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ২৬ , ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।