ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিভ্রান্তি বন্ধ করে রাষ্ট্রপতির সংলাপে অংশ নিন: আবদুস সবুর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
বিভ্রান্তি বন্ধ করে রাষ্ট্রপতির সংলাপে অংশ নিন: আবদুস সবুর

ঢাকা: মিথ্যাচার-বিভ্রান্তি বন্ধ করে বিএনপিকে রাষ্ট্রপতির সংলাপে অংশ নেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।

তিনি বলেন, সুযোগ বার বার আসে না।

মিথ্যাচার-বিভ্রান্তি বন্ধ করে রাষ্ট্রপতির আহ্বানে সাড়া দিয়ে আপনাদের মতামত সেখানে জানান।

রোববার (২৬ ডিসেম্বর) ডেমরার হাজীনগর বালুর মাঠে ঢাকা মহানগর দক্ষিণ সিটি করপোরেশনের ৬৮ নম্বর ওয়ার্ড ও সব ইউনিট আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে আবদুস সবুর এসব কথা বলেন।

সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু।  

এ সময় বক্তব্যে রাখেন- ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি মিজবাহুর রহমান ভূঁইয়া রতন ও শরফুদ্দীন আহমেদ সেন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মিরাজ হোসেন, মো. আক্তার হোসেন, সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ এম শরিফুল ইসলাম শরিফ, ডেমরা থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম মাসুদ, সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল প্রমুখ।

আবদুস সবুর বলেন, নির্বাচন কমিশন গঠনের জন্য দেশে যে গণতান্ত্রিক পদ্ধতি এটাই উত্তম পদ্ধতি। এ পদ্ধতি অনুকরণ করেই রাষ্ট্রপতি সব রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করছেন। তিনি রাজনৈতিক দলগুলোর মতামতে সার্চ কমিটি গঠন এবং রাজনৈতিক দলগুলোর দেওয়া নাম যাচাই-বাছাই করে নির্বাচন কমিশন গঠন করা হবে। এটাই হলো গণতান্ত্রিক এবং সবচেয়ে উত্তম পন্থা। সেটাকে নিয়েও বিএনপি আজ সমালোচনা করছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে তথ্যপ্রযুক্তিতে বিপ্লব ঘটিয়েছেন মন্তব্য করে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বলেন, ডিজিটাল বিপ্লবে অর্জিত সফলতার ফলে পৃথিবীর অনেক দেশেরই বাংলাদেশের সঙ্গে তাল মেলানোর সুযোগ নেই। পৃথিবীর হাতেগোনা কয়েকটি দেশ ফাইভ-জি যুগে প্রবেশ করেছে। আর বাংলাদেশ গত ১২ ডিসেম্বর থেকে ফাইভ-জি যুগে যাত্রা শুরু করেছে। বাংলাদেশ প্রযুক্তিতে ৩২৪ বছরের পশ্চাৎপদতা অতিক্রম করে কম্পিউটারে বাংলা ভাষা উদ্ভাবন ও প্রয়োগে নেতৃত্ব দিচ্ছে, পৃথিবীতে ডিজিটাল বিপ্লব বাংলাদেশ থেকেই সূচনা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
এসকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।