ঢাকা, বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

রাজনীতি

কালকিনিতে পরাজিত চেয়ারম্যানের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর-লুটপাট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
কালকিনিতে পরাজিত চেয়ারম্যানের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর-লুটপাট

মাদারীপুর: মাদারীপুর জেলার কালকিনিতে এবার পরাজিত চেয়ারম্যানের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। এ ঘটনার পর নিরাপত্তাহীনতায় ঘর থেকে বের হতে ভয় পাচ্ছেন সাবেক ও পরাজিত চেয়ারম্যান।

তবে, এ অভিযোগ অস্বীকার করেছেন নবনির্বাচিত চেয়ারম্যান।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার (১৫ জানুয়ারি) রাতে মাদারীপুর জেলার কালকিনি উপজেলার আলীনগর ইউনিয়নের সাবেক ও পরাজিত চেয়ারম্যান মিলন সরদারের অনিমা কনস্ট্রাকশন ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায় নবনির্বাচিত চেয়ারম্যান শাহীদ পারভেজের সমর্থকরা। পরে সেখানে ব্যাপক ভাঙচুর ও নগদ টাকাসহ মূল্যবান জিনিস লুটপাট করার অভিযোগ ওঠে। এ সময় প্রতিষ্ঠানের কর্মচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এ ঘটনার পর নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানিয়েছেন পরাজিত চেয়ারম্যান।  

তবে, এ অভিযোগ অস্বীকার করে ইউনিয়নের শান্তির লক্ষ্যে কাজ করার কথা জানান নবনির্বাচিত চেয়ারম্যান।

পরাজিত চেয়ারম্যান প্রার্থী ও আলীনগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন সরদার বলেন, আমি বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছি। ঘর থেকে বের হতে পারছি না। যেকোনো সময় আমার ওপর হামলা চালিয়ে আমাকে হত্যা করতে পারে। থানার ওসিকে বার বার জানালেও তিনি কোনো ব্যবস্থা নিচ্ছেন না। আমরা এই ঘটনার বিচার চাই। পাশাপাশি নিরপত্তাও চাই।

আলীনগর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান সাহীদ পারভেজ বলেন, নির্বাচনে পরাজিত হওয়ার পরপরই আমার বিরুদ্ধে নানা অভিযোগ তুলছেন মিলন সরদার। এগুলোর কোনটারই ভিত্তি নাই। শনিবার রাতের ঘটনা পারিবারিক বিষয়। জমিজমা নিয়ে সমস্যার কারণেই এ হামলা। আমি বলেছি বিষয়টি মিমাংসা করে দিবো। এটাকে রাজনৈতিক ইস্যু বানানো হচ্ছে। আমি একটি স্বচ্ছ আলীনগর ইউনিয়ন গড়তে চাই।

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইশতিয়াক আশফাক রাসেল বাংলানিউজকে জানান, মিলনের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালানোর খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে অভিযোগ গিলে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

গত ১১ নভেম্বর অনুষ্ঠিত হয় আলীনগর ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচনের আগে ২৮ অক্টোবর রাতে স্বতন্ত্র প্রার্থীর মিলনের বাড়িতে হাতবোমার বিস্ফোরণ ঘটিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাটের অভিযোগ ওঠে নবনির্বাচিত চেয়ারম্যান শাহীদ পারভেজের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে। পরে এই ঘটনায় আদালতে একটি মামলাও হয়।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa