ঢাকা, শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

রাজনীতি

ক্ষমতাসীনদের সূর্য ডোবার পালা চলছে: গয়েশ্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
ক্ষমতাসীনদের সূর্য ডোবার পালা চলছে: গয়েশ্বর

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেছেন, আমা‌দের ভ‌য়ের কো‌নো কারণ নেই। এখন ক্ষমতাসীনদের সূর্য ডোবাল পালা।

যারা অন্ধকা‌রে আছেন তা‌দের জন্য সূর্য উদ‌য়ের পালা।

সোমবার (২৪ জানুয়া‌রি) দুপু‌রে বিএন‌পির কেন্দ্রীয় কার্যাল‌য়ের নিচতলায় দোয়া ও মিলাদ মাহ‌ফি‌লে প্রধান অতিথির বক্তব্যে তি‌নি এসব কথা ব‌লেন। জিয়াউর রহমান ও খা‌লেদা জিয়ার ছোট ছে‌লে মরহুম আরাফাত রহমান কো‌কোর ৭ম মৃত্যুবা‌র্ষিকী উপল‌ক্ষে এ দোয়া ও মিলাদ মাহ‌ফি‌লের আ‌য়োজন ক‌রে বিএন‌পি।

গ‌য়েশ্বর ব‌লেন, তি‌নি (শেখ হা‌সিনা) সাহস ক‌রে ভ‌বিষ্যতে হারার জন্য সুষ্ঠু নির্বাচন দেবেন না। তত্ত্বাবধায়ক সরকার দেবেন না। য‌দি তত্ত্বাবধায়ক সরকারের অধী‌নে নির্বাচন দেওয়ার উদ্যোগ নি‌তেন তাহ‌লে হয়‌তোবা ধীর‌স্থিরভা‌বে বাংলা‌দে‌শে মানু‌ষের মধ্যে থাকার একটা প্রচেষ্টা নি‌তে পার‌তেন? কিন্তু তি‌নি তা নেবেন না, আর সেটা নেবে না ব‌লেই তা‌কে দৃশ্যের আড়া‌লে থাক‌তে হ‌বে। জনগ‌ণের চো‌খের আড়া‌লে থাক‌তে হ‌বে। তা‌কে স্বেচ্ছায় বনবাসে যে‌তে হ‌বে, বনবাসে কেউ তা‌কে পাঠা‌বে না। সেই কার‌ণে আমা‌দের ভ‌য়ের কো‌নো কারণ নেই, তাদের সূর্য ডোবার পালা। যারা অন্ধকা‌রে আছেন তা‌দের জন্য সূর্য উদ‌য়ের পালা।

তি‌নি ব‌লেন, দে‌শ ও দে‌শের মানু‌ষের স্বা‌র্থে শেখ হা‌সিনা‌কে আমরা বিতা‌রিত কর‌বো। এমন‌কি আমরা তা‌কে পতন ঘটা‌নোর সু‌যোগ নাও পে‌তে পা‌রি তি‌নি নি‌জে থে‌কেই কে‌টে পড়‌তে পা‌রেন। অর্থাৎ অপবাদ, ব্যর্থতা এবং বিশ্ব রাজনী‌তি ও দে‌শীয় রাজনী‌তি‌তে তি‌নি যে অবস্থা‌নে আছেন তা‌তে গু‌ছি‌য়ে ওঠার সু‌যোগ আছে ব‌লে আমি বিশ্বাস ক‌রি না। ‌ সেকার‌ণেই তা‌কে নির‌বে পালা‌নোর পথ ছাড়া অন্য কো‌নো বিকল্প পথ খোলা নেই।

দোয়া ও মিলাদ মাহ‌ফি‌লে আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা প‌রিষ‌দের সদস্য আমান উল্লাহ আমান, আবদুস সালাম, বিএন‌পির সি‌নিয়র যুগ্ম মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী, সাংগঠ‌নিক সম্পাদক (ঢাকা বিভাগ) ফজলুল হক মিলন প্রমুখ।

দোয়া ও মিলাদ মাহ‌ফি‌লে আরও উপস্থিত ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল, মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু, যুবদল মহানগর উত্তরের সাবেক সভাপতি এসএম জাহাঙ্গীর আলম প্রমুখ।

পরে আরাফাত রহমান কোকোর রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। মোনাজাত পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মোহাম্মদ নেছারুল হক।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa