ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

রাজনীতি

এক মাসে ময়মনসিংহ ছাত্রদলের ১৬ নেতা পদচ্যুত!  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
এক মাসে ময়মনসিংহ ছাত্রদলের ১৬ নেতা পদচ্যুত!  

ময়মনসিংহ: চলতি মাসে ময়মনসিংহে জাতীয়তাবাদী ছাত্রদলের বিভিন্ন কমিটি থেকে ১৬ জন নেতা পদচ্যুত হয়েছেন। এনিয়ে বিএনপির এ ছাত্র সংগঠনের ভেতরে-বাইরে তোলপাড় সৃষ্টি হয়েছে।

 

দায়িত্ব পালনে অসহযোগিতা ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাদের বিরুদ্ধে এ সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় ছাত্রদলের বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক নাইমুল করিম লুইন।  

এনিয়ে বিএনপির বেশ কয়েকজন নেতা নাখোশ হয়েছেন বলেও দলীয় পরিমণ্ডলে আলোচনা-সমালোচনা চলছে।   

সংগঠন সূত্র জানায়, ময়মনসিংহে ছাত্রদলের তিনটি শাখায় ৪৪টি সাংগঠনিক ইউনিট রয়েছে। এর মধ্যে ময়মনসিংহের উত্তর জেলা ছাত্রদলের অধীনে মোট ইউনিট ২০টি, দক্ষিণ জেলার ১৮টি ও মহানগর ছাত্রদলের মোট ইউনিট ছয়টি।  

এসব ইউনিটের মধ্যে শুধুমাত্র আনন্দ মোহন কলেজ কমিটি ছাড়া অন্য সব ইউনিটে নতুন কমিটি দেওয়া হয়েছে বলে জানিয়েছে দলীয় একাধিক সূত্র।  

তবে দীর্ঘ সময়েও আনন্দ মোহন কলেজের মতো গুরুত্বপূর্ণ ইউনিটের কমিটি গঠন না হওয়ায় নাখোশ সংশ্লিষ্ট ইউনিটের নেতাকর্মীরা। এনিয়েও সংগঠনের ভেতরে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে।  

উত্তর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রায়হান শরীফ হলুদ জানান, সাংগঠনিক কাজে অসহযোগিতার অভিযোগে গৌরীপুর উপজেলা শাখার সদস্য সচিব মনিরুজ্জামান মানিককে অব্যাহতি দেওয়া হয়েছে।  

সেই সঙ্গে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ফুলপুর উপজেলার চার ছাত্রদল নেতাকে বহিষ্কার করা হয়েছে।  

এদিকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ময়মনসিংহ দক্ষিণ জেলা ছাত্রদলের অধিনস্থ ফুলবাড়ীয়া উপজেলা শাখার আট নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি মাহাবুবুর রহমান রানা।  

এছাড়াও সাংগঠনিক কার্যক্রমে অসহযোগিতার অভিযোগে ত্রিশাল পৌর কমিটির সদস্য সচিব মানিক হাসানকে অব্যাহতি দেওয়া হয় এবং মুক্তাগাছা উপজেলার আহ্বায়ক মঞ্জুরুল হক আরিফের সাংগঠনিক পদ স্থগিত করা হয়েছে।  

সেই সঙ্গে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ত্রিশাল উপজেলা কমিটির এক নম্বর সদস্য আশিকুল মাহাবুবকে বহিষ্কার করা হয়েছে বলেও জানান তিনি।  

এ বিষয়ে জানতে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও ময়মনসিংহ জেলার টিম প্রধান ও কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি একেএম মোসাব্বির হোসেন শাফির বক্তব্য জানা যায়নি।  

তবে কেন্দ্রীয় ছাত্রদলের বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক নাইমুল করিম লুইন বলেন, সংগঠন পুনর্গঠন কার্যক্রমে কোনো ধরনের অসহযোগিতা সহ‍্য করা হবে না। দলের স্বার্থেই শৃঙ্খলা ভঙ্গকারীদের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

তিনি আরও জানান, ময়মনসিংহ বিভাগে সংগঠন পুনর্গঠনে কেন্দ্রীয় ছাত্রদলের চারটি টিম কাজ করছে। এর মধ্যে শেরপুর-জামালপুরে একটি এবং ময়মনসিংহ, নেত্রকোনা, কিশোরগঞ্জ জেলায় পৃথক পৃথকভাবে আরও তিনজন কেন্দ্রীয় নেতা টিম প্রধান হিসেবে কাজ করছেন।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa