ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘ষড়যন্ত্রকারীদের দাঁতভাঙা জবাব দিতে হবে’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
‘ষড়যন্ত্রকারীদের দাঁতভাঙা জবাব দিতে হবে’

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): বর্তমানে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের দাঁতভাঙা জবাব দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক।

রোববার (৩০ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের হল সম্মেলনে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এ হুঁশিয়ারি দেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

জাহঙ্গীর কবির নানক বলেন, করোনার কারণে সারা বিশ্ব ক্ষতবিক্ষত হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্র তার থেকে রেহাই পায়নি। কিন্তু বাংলাদেশ সেই করোনা মোকাবিলা করে মাথাপিছু আয় ঠিক রেখেছে। আমরা প্রবৃদ্ধি রক্ষা করেছি।

মোজাম্মেল হক আরও বলেন, আজ ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হল সম্মেলন আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। কারণ, ছাত্রলীগ এবং ডাকসুর নেতৃত্বেই এ দেশের ছাত্র ও যুবসমাজ সংগঠিত হয়ে গণঅভ্যুত্থান সৃষ্টি করেছিল। এরপর তারাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পশ্চিম পাকিস্তানের কারাগার থেকে মুক্ত করে এনেছিল।

তিনি বলেন, মানবাধিকার, আমাদের সমৃদ্ধি ও অধিকার রক্ষার্থে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা লড়াই করব, সংগ্রাম করব। সাম্প্রদায়িক ও স্বৈরাচারী শক্তিকে আমরা উচ্ছেদ করে ক্ষুধা, দারিদ্র্য, জঙ্গীবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়িকতামুক্ত, একটি আধুনিক, উন্নত এবং সমৃদ্ধ দেশ গঠন করে বঙ্গবন্ধুর স্বপ্নের বাস্তবায়ন ঘটাব- এটাই আমাদের আজকের শপথ।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, ৩০ জানুয়ারি, ২০২২
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।