ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে গণফোরামের উদ্বেগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে গণফোরামের উদ্বেগ মোস্তফা মোহসীন মন্টু (বাম), সুব্রত চৌধুরী

ঢাকা: গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা ও নিত্যপণ্যের মূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে উদ্বেগ প্রকাশ করেছে গণফোরাম (একাংশ)। সোমবার (৩১জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে গণফোরাম একাংশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী এক যৌথ বিবৃতিতে এই উদ্বেগ জানান।

এতে তারা বলেন, গ্যাসের দাম দ্বিগুণ করার পাঁয়তারায় লুটেরারা ব্যস্ত। দেশটাকে লুটপাট করে জনগণের অসহনীয় দুর্ভোগ-অশান্তি সৃষ্টি করা এদের প্রধান কাজ। এক চুলার জন্য প্রতি মাসে ৯২৫ টাকার বদলে ২০০০ টাকা, পরিবহনে সিএনজির ইউনিট প্রতি ৩৫ টাকার স্থলে ৭৬ টাকা, শিল্পে প্রতি ইউনিটে ১০ টাকার স্থলে ২৩ টাকা মূল্য নির্ধারণ করার যে অপচেষ্টায় লিপ্ত রয়েছে তারা। যা দেশের সাধারণ নাগরিকদের জীবনমানের জন্য অমানবিক।

তারা বলেন, সরকার ভোজ্যতেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন মূল্যবৃদ্ধির মাধ্যমে জনগণের ওপর অত্যাচারের স্টিমরোলার চালানোর দুঃসাহস দেখাচ্ছে। এগুলো কার স্বার্থে? কার অবৈধ থলে ভর্তি করতে এই পরিকল্পনা হাতে নিয়েছে? এ অবৈধ সরকারের জনগণকে নিষ্পেষিত করার অযৌক্তিক পরিকল্পনা দেশবাসী মানবে না।

গণফোরাম নেতারা বলেন, অবৈধভাবে নিশি রাতের ভোটে ক্ষমতা দখল করা সরকারের যে একগুয়েমি চরিত্র তার সবগুলোই প্রকাশ করেছে ক্ষমতাসীন কর্তৃত্ববাদী আওয়ামী লীগ সরকার। পাশাপাশি সব নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি জনজীবনে নাভিশ্বাস উঠিয়েছে। আমরা বিশ্বাস করি একটি জনপ্রতিনিধিত্বমূলক সরকার ছাড়া জনজীবনের এইসব দুর্গতির সমাধান সম্ভব নয় এবং একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে জাতীয় ঐক্যমতের সরকারের বিকল্প নেই।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।