ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বাংলাদেশে হিন্দু-মুসলমানের ভেদাভেদ নেই: নাছিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২২
বাংলাদেশে হিন্দু-মুসলমানের ভেদাভেদ নেই: নাছিম

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বাংলাদেশ সম্প্রীতির দেশ, এ দেশে হিন্দু মুসলমানের কোনো ভেদাভেদ নেই। এ দেশে সব ধর্মের সব মানুষের রয়েছে সমান অধিকার।

শনিবার (০৫ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে সরস্বতী পূজা পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, সংস্কৃতির অংশ হিসেবে আমরা অন্য ধর্মের অনুষ্ঠানে অংশগ্রহণ করি এবং সংহতি প্রকাশ করি। এবার করোনা মহামারির কারণে সীমিত পরিসরে সারা দেশে সরস্বতী পূজা উদযাপন হচ্ছে। এ উৎসব হোক সবার উৎসব। এর মাধ্যমে আমাদের সংস্কৃতির বাঁধন আরও অটুট থাকুক। আরও শক্তিশালী হোক আমাদের বন্ধন।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও প্রগতিশীল সংগঠন। এই সংগঠন বাঙালির ঐক্য, সম্প্রীতি ও অসাম্প্রদায়িক চেতনাকে রক্ষা ও ধরে রাখার জন্য কাজ করছে। আমরা দেশের জনগণকে নিয়ে একটি সুন্দর অসাম্প্রদায়িক দেশ গড়ে তুলতে চাই।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়, ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি সঞ্জিৎ চন্দ্র দাস প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২২
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।