ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বুস্টার ডোজ নিলেন খালেদা জিয়া

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
বুস্টার ডোজ নিলেন খালেদা জিয়া ফাইল ফটো

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া করোনা ভাইরাস টিকার বুস্টার ডোজ নিয়েছেন (তৃতীয় ডোজ)।  

বুধবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল পৌনে ৫টার দিকে মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে গিয়ে তিনি করোনার তৃতীয় ডোজ টিকা নেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন। টিকা নেওয়ার সময় শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের সামনে বিএনপির কয়েকশ নেতাকর্মীকে দেখা যায়।

এ সময় উপস্থিত ছিলেন ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপি নেতা আমান উল্লাহ আমান, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, আমিনুল হক, যুবদলের সাইফুল আলম নীরব, সুলতান সালাউদ্দীন টুকু, মামুন হাসান, শফিকুল ইসলাম মিল্টন প্রমুখ।  

ডা. জাহিদ বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এর আগে মডার্নার টিকা নিয়েছিলেন। এবার তৃতীয় ডোজ নিয়েছেন ফাইজারের।

এর আগে সাবেক এই প্রধানমন্ত্রী গত বছরের ১৮ আগস্ট করোনাভাইরাসের মডার্নার তৈরি দ্বিতীয় ডোজ টিকা নেন। তারও এক মাস আগে গত বছর ১৯ জুলাই তিনি প্রথম ডোজ টিকা নিয়েছিলেন।

গত বছরের ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা পজিটিভ হওয়ার চার দিন পর এভারকেয়ার হাসপাতালে সিটিস্ক্যান করা হয়। পরে ২৭ এপ্রিল রাতে হাসপাতালে ভর্তি করা হয়। ১৯ জুন তিনি বাসায় ফেরেন। জ্বর আসার পর ১২ অক্টোবর আবার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ওই সময় তার হাতে (লাম্ব) ছোট টিউমার ধরা পড়ে। সেটি অপারেশন করা হয়। ৭ নভেম্বর তিনি বাসায় ফেরেন।

৬ দিনের মাথায় গত বছরের ১৩ নভেম্বর রাতে আবারও তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার কিছুটা অবনতি হওয়ায় পরের দিন ভোরে তাকে সিসিইউতে নেওয়া হয়। সেখানেই চিকিৎসা চলছিল তার। দীর্ঘ ৮০ দিন এভারকেয়ার হাসপাতালে থাকার পর ৮১তম দিনে গত ১ ফেব্রুয়ারি রাত ৮টার দিকে তাকে বাসায় নেওয়া হয়। বর্তমানে তিনি চিকিৎসকদের পরামর্শে বাসায় অবস্থান করছেন।

জানা গেছে, করোনা সংক্রমণ একেবারে নিয়ন্ত্রণে এলে ফের চেকআপের জন্য তাকে হাসপাতালে নেওয়া হতে পারে। আপাতত বাসায় চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকবেন। বাসায় যে কক্ষে খালেদা জিয়া বিশ্রামে আছেন, সেখানে খুব প্রয়োজন ছাড়া কেউ যাচ্ছেন না। বোন সেলিমা ইসলাম মাঝে মাঝে খালেদা জিয়াকে দেখতে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
এমএইচ/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।