ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তেতুল তত্ত্ব নারীর সবচেয়ে বড় শত্রু: ইনু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, মার্চ ৯, ২০২২
তেতুল তত্ত্ব নারীর সবচেয়ে বড় শত্রু: ইনু

ঢাকা: সব ধর্মের তেতুল তত্ত্ব ও বৈষম্যমূলক রাষ্ট্রীয় আইন নারীর সবচেয়ে বড় শত্রু বলে মন্তব্য করছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

বুধবার (০৯ মার্চ) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের জাসদ কার্যালয়ে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জাসদ ও নারী জোটের যৌথ উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, শুরু থেকেই মানব সমাজের বিকাশ ও অগ্রগতি, সামাজিক উৎপাদনে নারী-পুরুষের সমান ক্ষেত্রে বিশেষে অধিক অবদান ও ভূমিকা রাখার পরও নারী মানুষ হিসেবে মর্যাদা ও অধিকার অস্বীকৃত হচ্ছে। পশ্চাৎপদ সামাজিক দৃষ্টিভঙ্গি সব ধর্মের তেতুল তত্ত্ব এবং বৈষম্যমূলক রাষ্ট্রীয় আইন নারীর প্রতি বৈষম্যের মূল উৎস।

তিনি আরও বলেন, জাতীয় সমাজতান্ত্রিক দল নারীর প্রতি সব ধরনের বৈষম্য ও সহিংসতার বিরুদ্ধে বরাবরই আপসহীনভাবে সোচ্চার রয়েছে এবং নারীর সমঅধিকার প্রতিষ্ঠার প্রশ্নে সংগ্রাম করে আসছে।

জাতীয় নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রীনার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার।

সভায় আরও বক্তব্য রাখেন জাসদের সহ-সভাপতি ও জাতীয় নারী জোট নেত্রী উম্মে হাসান ঝলমল, জাসদের নারী বিষয়ক সম্পাদক ও জাতীয় নারী জোট নেত্রী সৈয়দা শামীমা সুলতানা হ্যাপি, জাসদের পরিবেশ বিষয়ক সম্পাদক ও নারী জোট নেত্রী অ্যাডভোকেট নিলঞ্জনা রিফাত সুরভী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, মার্চ ০৯, ২০২২
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।