ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

নাইক্ষ্যংছড়ি কলেজে সংঘর্ষে ৪ ছাত্রলীগ নেতা আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
নাইক্ষ্যংছড়ি কলেজে সংঘর্ষে ৪ ছাত্রলীগ নেতা আহত

বান্দরবান: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি হাজী এম এ কালাম সরকারি কলেজে সংঘর্ষে ছাত্রলীগের চার নেতা আহত হয়েছেন। গত কয়েকদিন ধরে চলে আসা বিরোধের জের ধরে মঙ্গলবার (১৫ মার্চ) সকাল ১১টার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষের এই ঘটনায় আহত হয়েছেন ছাত্রলীগের কলেজ কমিটির সভাপতি সেলিম উদ্দিন, সাধারণ সম্পাদক ইফতেখারুল আবরার, উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী মেহেদী হাসান সানি ও ইমাত সিকাদার।

আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
এদিকে হামলার এই ঘটনার জন্য ছাত্রদলের বহিরাগত নেতাকর্মীসহ দলের এক অংশকে দায়ী করেছেন আহতরা।

নাম প্রকাশ না করার শর্তে প্রত্যক্ষদর্শী কয়েকজন শিক্ষার্থীদের অভিযোগ,গত কয়েকদিন ধরে ছাত্রলীগ নেতা সেলিম আবরার গ্রুপ নিয়ে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে বিরোধ চলে আসছিল, এই নিয়ে সোমবার মানববন্ধনও করেছেন শিক্ষার্থীরা। ওই মানববন্ধনে ছাত্রলীগের নেতাকর্মীসহ বহিরাগত ছাত্রদলের কিছু নেতাকর্মীর উপস্থিতিও দেখা যায়।
এদিকে এই ঘটনার পর কলেজে সাধারণ শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে, কলেজ ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে।

নাইক্ষ্যংছড়ি হাজী এম এ কালাম সরকারি কলেজের অধ্যক্ষ ও আ ম রফিকুল ইসলাম সংঘর্ষের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীর মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে, তবে হামলাকারীদের কে কোন দল করে আমার জানা নেই। তিনি আরো বলেন, গত কয়েকদিন ধরে চলে আসা বিরোধ নিরসনের জন্য বৈঠক চলাকালীন এই সংঘর্ষের ঘটনা দুঃখজনক, বিষয়টি নিয়ে পুনরায় বসে সমাধান করার চেষ্টা করা হবে।

এদিকে বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগ বলেন, বেশ কয়েকদিন ধরে নাইক্ষ্যংছড়ি কলেজ ছাত্রলীগের মধ্যে একটা সমস্যা চলে আসছিল, সেই সমস্যা সমাধানের জন্য আজ একটা বৈঠক ছিল, সেখানে হঠাৎ হামলাকারীরা এসে তাদের ওপর হামলা করে। তবে আমরা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে শান্তি শৃঙ্খলা রক্ষা করে সমাধানের জন্য উপজেলা ছাত্রলীগ ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র নেতাদের বিষয়টি অবহিত করেছি, আশা করি দ্রুত সমস্যা সমাধান হবে।  

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।