ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ.লীগের শিকড় বাংলার মানুষের হৃদয়ে: শাজাহান খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
আ.লীগের শিকড় বাংলার মানুষের হৃদয়ে: শাজাহান খান

গাইবান্ধা: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, আওয়ামী লীগের শিকড় বাংলার মানুষের হৃদয়ে প্রতিষ্ঠিত তাই এই শিকড় কখনো তুলে ফেলা যায় না। অনেকেই ক্ষমতায় এসে আওয়ামী লীগের শিকড় তুলে ফেলার ব্যর্থ চেষ্টা করেছিলো।

কার্যত বাংলাদেশে রাজনৈতিক দল হিসেবে আ.লীগের কোন বিকল্প নেই।

মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শাজাহান আরও বলেন, আওয়ামীলীগ কোন ভোগের দল নয় ত্যাগের দল। তাই সব পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে আওয়ামী লীগকে আরও শক্তিশালী করতে নেতাকর্মীদের আহ্বান জানান তিনি।

সাদুল্লাপুর বহুমুখী পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সৈয়দ শামস-উল-আলম হিরু। প্রথম অধিবেশনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ (অব:) মো. জাকারিয়া খন্দকার।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়মী লীগের রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, আওয়ামীলীগের সদস্য সাবেক এমপি হোসনে আরা লুৎফা ডালিয়া, এ্যাড. সফুরা বেগম রুমি, জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি, কৃষকলীগের সাধারণ সম্পাদক এমপি এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি।

এছাড়া সম্মেলনে জেলা-উপজেলার নেতারাও বক্তব্য রাখেন। সম্মেলনের সঞ্চালনা করেন সাদুল্লাপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ সাহারিয়া খাঁন বিপ্লব।

উৎসব মুখর পরিবেশে দিনব্যাপী সম্মেলনে জেলা-উপজেলা ও ইউনিয়ন আ.লীগসহ অঙ্গসংগঠনের কয়েক হাজার নেতাকর্মী অংশ নেয়।

এছাড়া উপজেলা শহরের বিভিন্ন সড়ক ও গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পদ প্রত্যাশীসহ নেতাদের ছবি সম্বলিত শুভেচ্ছার ফেস্টুন, ব্যানার লাগানোসহ একাধিক তোরণ ছিল চোখে পড়ার মতো।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয় বিকেল পৌনে ৪ টায়। সেখানে উপজেলা আওয়ামী লীগের নতুন নেতৃত্বের সভাপতি ও সম্পাদক নির্বাচিত করা হবে। তৃণমূল পর্যায়ের কাউন্সিলরদের মতামতে সভাপতি-সম্পাদক ঘোষণা করবেন কেন্দ্রীয় নেতারা।

দলীয় সূত্রে জানা যায়, নতুন কমিটির সভাপতির পদ প্রত্যাশীদের মধ্যে উল্লেখযোগ্য হলেন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ (অব) জাকারিয়া খন্দকার, সাধারণ সম্পাদক আলহাজ সাহারিয়া খাঁন বিপ্লব ও সহ-সভাপতি সহকারী অধ্যাপক আব্দুল জলিল সরকার। এছাড়া সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী হলেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোজাহারুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি শাহ্ মো. ফজলুল হক রানা ও সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম স্বাধীন।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, ১৫ মার্চ, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।