ঢাকা, রবিবার, ১৬ আশ্বিন ১৪৩০, ০১ অক্টোবর ২০২৩, ১৬ রবিউল আউয়াল ১৪৪৫

রাজনীতি

আ.লীগ নেতা হত্যার ঘটনায় আলামত পাওয়া গেছে: র‌্যাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
আ.লীগ নেতা হত্যার ঘটনায় আলামত পাওয়া গেছে: র‌্যাব

ঢাকা: রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম ওরফে টিপু ও এক শিক্ষার্থী হত্যার ঘটনায় বেশ কিছু আলামত ও তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শুক্রবার (২৫ মার্চ) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকেদের প্রশ্নের জবাবে এ কথা জানান র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, এ ঘটনায় বেশ কিছু ফুটপ্রিন্ট আমরা পেয়েছি। বেশকিছু তথ্য ও আলামত পাওয়া গেছে। ঘটনাস্থলে সিসিটিভি ফুটেজ আমরা দেখেছি। ঘটনার বেশকিছু মোটিভ আমাদের কাছে এসেছে, মোটিভগুলো পর্যালোচনা করছি।

তিনি আরও বলেন, শ্যুটারকে সিসিটিভি ফুটেজের মাধ্যমে শনাক্ত করার চেষ্টা করছি, এক্ষেত্রে আমরা অনেক দূর এগিয়েছি। র‌্যাব ছাড়াও পুলিশের অন্যান্য সংস্থা কাজ করছেন। আমরা মনে করি দ্রুততম সময়ে ঘটনার মোটিভ স্পষ্ট হবে এবং শ্যুটারকে আইনের আওতায় নিয়ে আসতে পারবো।

বৃহস্পতিবার (২৪ মার্চ) রাতে রাজধানীর শাহজাহানপুরের আমতলা মসজিদ এলাকায় এলোপাতাড়ি গুলি ছুড়ে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ওরফে টিপুকে হত্যা করা হয়। সড়কে যানজটে আটকা পড়ে রিকশায় বসে থাকা কলেজছাত্রী সামিয়া আফরিন ওরফে প্রীতি (২২) গুলিবিদ্ধ হয়ে মারা যান।

একই ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন জাহিদুলকে বহন করা মাইক্রোবাসের চালকও। নিহত জাহিদুলের স্ত্রী ফারহানা ইসলাম ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সংরক্ষিত নারী কাউন্সিলর।

পুলিশ জানিয়েছে, জাহিদুল ইসলাম যুবলীগ নেতা রিয়াজুল হক মিল্কী হত্যা মামলার অভিযোগপত্রভুক্ত আসামি। এ মামলায় গ্রেফতার হয়ে অনেক দিন কারাগারে ছিলেন তিনি, পরে জামিনে মুক্ত হন। ২০১৩ সালের ২৯ জুলাই গুলশানের শপার্স ওয়ার্ল্ড নামের একটি বিপণিবিতানের সামনে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের তৎকালীন সাংগঠনিক সম্পাদক মিল্কীকে গুলি করে হত্যা করা হয়।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
পিএম/জেডএ

***ঢাকায় গুলিতে আ. লীগ নেতা ও কলেজছাত্রী নিহত

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa