ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

‘বিএনপিকে দমন-পীড়ন বন্ধ করে জনতার পাশে দাঁড়ান’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, মে ১৪, ২০২২
‘বিএনপিকে দমন-পীড়ন বন্ধ করে জনতার পাশে দাঁড়ান’

বরিশাল: বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম বলেছেন, আওয়ামী লীগ দেশের গণতন্ত্র বিদায় করে দিয়েছে। এখন যদি নিজেদের অবস্থান ধরে রাখতে চান তাহলে অবিলম্বে নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করেন।

আওয়ামী লীগের নেতাদের উদ্দেশ্য করে তিনি বলেন, বিএনপির নেতাকর্মীদের দমন-নিপীড়ন বন্ধ করে গণতন্ত্রকামী জনতার পাশে এসে দাঁড়ান। নইলে জনগণের সঙ্গে আপনাদের মোকাবিলা করতে হবে।

দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার (১৪ মে) বরিশাল নগরের সদর রোডের দলীয় কার্যালয় চত্বরে মহানগর এবং উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হাফিজ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, বিএনপি প্রতিহিংসার রাজনীতি বিশ্বাস করে না। বিএনপিকে দমনে প্রশাসন রাজপথে নামলে এ দেশের অবস্থাও হবে শ্রীলঙ্কার মতো। আপনারা ভালো হয়ে যান। নিরপেক্ষ আচরণ করেন।

মেজর হাফিজ আরও বলেন, আওয়ামী লীগ নতুন করে ইভিএম ভোটের ষড়যন্ত্র শুরু করেছে। নিশিরাতের অযোগ্য-অদক্ষ এই সরকার দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে।

মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় কমিটির বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু ও বরিশাল জেলা (উত্তর) বিএনপির আহ্বায়ক দেওয়ান মো. শহীদুল্লাহ। প্রধান বক্তা ছিলেন জেলা (দক্ষিণ) বিএনপির আহ্বায়ক মজিবর রহমান নান্টু।

মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির, দক্ষিণ জেলার সদস্য সচিব আক্তার হোসেন মেবুল ও উত্তর জেলার সদস্য সচিব মিসজানুর রহমান মুকুলের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এবায়েদুল হক চাঁন, মেজবাউদ্দিন ফরহাদ ও আবু নাসের মো. রহমতউল্লাহ এবং মহানগর বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া প্রমুখ।

বিএনপির বিক্ষোভ সমাবেশ ঘিরে যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় সদর রোডসহ আশপাশের এলাকায় মোতায়েন ছিল বিপুলসংখ্যক পুলিশ।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, মে ১৪, ২০২২
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।