ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কুসিক নির্বাচন

আ.লীগ প্রার্থীর আচরণবিধি লঙ্ঘনের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, মে ১৬, ২০২২
আ.লীগ প্রার্থীর আচরণবিধি লঙ্ঘনের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি

ঢাকা: কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। এ বিষয়ে সোমবার (১৬ মে) নির্বাচন কমিশনে (ইসি) প্রতিবেদন পাঠিয়েছেন কুমিল্লার জেলা প্রশাসক।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করায় শোকজ নোটিস দিয়ে সতর্ক করার সিদ্ধান্ত হয়েছে।

কুমিল্লার জেলা প্রশাসককে তদন্ত করে আজ সোমবার  বিকেল পাঁচটার মধ্যে প্রতিবেদন পাঠাতে রোববার (১৫ মে) চিঠি দিয়েছিলেন ইসির উপ-সচিব মো. মিজানুর রহমান।

এতে বলা হয়- কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী মনোনয়নোত্তর একটি মিছিল এবং কুমিল্লা মহানগর আওয়ামী লীগ কার্যালয় ও বাইরে একটি সভা অনুষ্ঠানের বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ২টি ভিডিও প্রকাশিত হয়েছে।

ওই ভিডিও ও প্রাসঙ্গিক অন্যান্য বিষয়ের

আলোকে সিটি কর্পোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর সংশ্লিষ্ট বিধি প্রতিপালন বিষয়টি নিশ্চিত হওয়ার লক্ষ্যে ঘটনার তারিখ, স্থান, সময় ও প্রকৃত ঘটনার বিবরণ সম্পর্কে নিশ্চিত হওয়া প্রয়োজন। এ লক্ষ্যে বিষয়টি তদন্ত করে বিস্তারিত বিবরণসহ সংশ্লিষ্ট আচরণবিধি প্রতিপালন বিষয়ক তথ্য সম্বলিত

একটি প্রতিবেদন প্রস্তুত করে আগামী ২৪ ঘণ্টার মধ্যে নির্বাচন কমিশনে পাঠানোর জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছে।

উল্লিখিত সিদ্ধান্ত অনুসারে, ১৬ মে বিকেল ৫ টার মধ্যে নির্বাচন কমিশন সচিবালয়ে তদন্ত প্রতিবেদন পাঠানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

প্রসঙ্গত, আগামী ১৫ জুন কুসিক নির্বাচন অনুষ্ঠিত হবে। গত শুক্রবার দল থেকে কুসিক নির্বাচনের প্রার্থী হিসেবে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিফাতকে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৪৮ঘণ্টা, মে ১৬, ২০২২
ইইউডি/এসএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।