ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

রাজনীতি

ইসির স্বীকৃতি চায় এলডিপির আব্বাসী-সেলিম অংশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, মে ১৮, ২০২২
ইসির স্বীকৃতি চায় এলডিপির আব্বাসী-সেলিম অংশ

ঢাকা: নেতাকর্মীদের রাজনৈতিক আদর্শের প্রতি সম্মান ও মর্যাদা রেখে স্বমর্যাদায় স্বীকৃতি দিতে নির্বাচন কমিশনের (ইসি) প্রতি জোর আহ্বান জানিয়েছেন আবদুল করিম আব্বাসী ও শাহাদাত হোসেন সেলিমের নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।

বুধবার (১৮ মে) দুপুরে ইসি সচিবালয়ে এ বিষয়ে চিঠি পৌঁছে দেওয়া হয়।

এদিন দুপুর ১টার দিকে দলের (একাংশের) মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

ইসি সচিবালয়ের সচিব বরাবর দেওয়া ওই চিঠিতে উল্লেখ করা হয়, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) একটি নিবন্ধিত রাজনৈতিক দল। আপনার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, দলের চেয়ারম্যান কর্নেল অব. অলি আহমদের নেতৃত্বে অনাস্থা জানিয়ে ২০১৯ সালের ১৮ নভেম্বর ৭ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করে এলডিপি। সাবেক সংসদ সদস্য আবদুল করিম আব্বাসীর নেতৃত্বে এ আহ্বায়ক কমিটি গঠিত হয়।

চিঠিতে আরও উল্লেখ করা হয়, এলডিপি যথারীতি নিয়মিত রাজনৈতিক ও সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করছে। দলের মূল স্রোত এবং নেতাকর্মী ও অনুসারীরা আব্বাসী ও সেলিমের নেতৃত্বে ঐক্যবদ্ধ। এ অবস্থায় লিবারেল ডেমোক্রেটিক পার্টির মূল অংশ হিসেবে আমাদের সঙ্গে যাবতীয় কার্যক্রম পরিচালনা করার অনুরোধ জানাই। একই সঙ্গে নেতাকর্মীদের রাজনৈতিক আদর্শের প্রতি সম্মান ও মর্যাদা রেখে আবদুল করিম আব্বাসী ও শাহাদাত হোসেন সেলিমের নেতৃত্বাধীন এলডিপিকে স্বমর্যাদায় স্বীকৃতি দেওয়ার জোর আহ্বান জানাই।

শাহাদাত হোসেন সেলিম বলেন, ‘আমরা আজ চিঠি পৌঁছে দিয়েছি। নির্বাচন কমিশন সংক্রান্ত সব পত্রালাপ ও যোগাযোগ আমাদের সঙ্গে করার জন্য কমিশনকে বিশেষভাবে অনুরোধ করেছি। আমরা আশা করছি, কমিশন এখন আমন্ত্রণ জানিয়ে আমাদের কথা শুনবে। ’

 বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, মে ১৮, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa