ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

রাজনীতি

লক্ষ্মী বাওড় নিয়ে দাঙ্গার ঘটনায় আ.লীগ নেতার নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, মে ১৯, ২০২২
লক্ষ্মী বাওড় নিয়ে দাঙ্গার ঘটনায় আ.লীগ নেতার নামে মামলা হায়দারুজ্জামান খান

হবিগঞ্জ: হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও ২ নম্বর উত্তর-পশ্চিম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হায়দারুজ্জামান খান ধন মিয়াসহ তার পক্ষের ১০৮ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। জেলার বানিয়াচং উপজেলায় পর্যটন কেন্দ্র লক্ষ্মী বাওড় জলাবন নিয়ে বিরোধের জেরে দাঙ্গার ঘটনায় মামলাটি করা হয়।

বুধবার (১৮ মে) দিনগত রাতে মামলার বিষয়টি নিশ্চিত করেছে বানিয়াচং থানা পুলিশ। এ ঘটনায় এনিয়ে তিনটি মামলা দায়ের হলো।

মামলার তদন্তকারী কর্মকর্তা অমিতাভ তালুকদার জানান, জামায়াত নেতা ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ইকবাল বাহার খানের ভাই তালেবুর রহমান তালহা বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এতে ইউপি চেয়ারম্যানসহ ১০৮ জনকে আসামি করা হয়।

পুলিশ জানায়, গত ০৫ এপ্রিল লক্ষ্মী বাওড় জলাবনকে ঘিরে বিরোধের জেরে উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও জামায়াত নেতা ইকবাল বাহার খান এবং ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধন মিয়ার লোকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে পুলিশসহ অর্ধশতাধিক মানুষ আহত হয়েছিলেন। পরে ৪৫০ জনের নামে একটি পুলিশ অ্যাসল্ট মামলা ও দেড় শতাধিক মানুষের নামে একটি মামলা দায়ের করেন ইউপি চেয়ারম্যান ধন মিয়া। এছাড়া পুলিশ বাদী হয়ে আরও ১৫০ জনের নামে অপর একটি মামলা করে।

পরে গত ১১ মে রাতে বানিয়াচং থানা পুলিশ সংশ্লিষ্ট থানা পুলিশের সঙ্গে মিলে রাজধানীর শেরে বাংলা নগর এলাকার চক্ষু হাসপাতালের সামনের সড়ক থেকে জামায়াত নেতা ইকবাল বাহারকে গ্রেফতার করে। এ ঘটনায় মোট ২২ জনকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

>> লক্ষ্মী বাওড় নিয়ে দাঙ্গা, জামায়াত নেতা গ্রেফতার

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, মে ১৯, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa