ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

গৌতম চক্রবর্তীর শূন্যতা পূরণ হবার নয়: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, মে ২৭, ২০২২
গৌতম চক্রবর্তীর শূন্যতা পূরণ হবার নয়: ফখরুল

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি নেতা সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী চলে যাওয়ায় যে শূন্যতার সৃস্টি হলো তা সহজে পূরণ হবার নয়।

শুক্রবার(২৭মে) বিকেল তিনটার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে গৌতম চক্রবর্তীর মরদেহ দেখে বাইরে এসে সাংবাদিকদের সঙ্গে একথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, গৌতম চক্রবর্তী সাবেক মন্ত্রী, তিনি ছাত্র জীবন থেকে রাজনীতি করেছেন। বিএনপির একজন গুরুত্বপূর্ণ নেতা ছিলেন। তিনি দলের কেন্দ্রীয় কমিটির পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক সম্পাদক ছিলেন। এছাড়া হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের  আহ্বায়ক ছিলেন। মন্ত্রী থাকাকালে হিন্দু সম্প্রদায়ের কল্যাণের জন্য বহু কাজ করেছেন। তিনি এলাকায় অনেক উন্নয়নমূলক কাজ করেছেন। জনগণের কাছে তিনি অত্যন্ত জনপ্রিয় নেতা ছিলেন। তার এই চলে যাওয়াতে বিএনপি অত্যন্ত ক্ষতিগ্রস্ত হলো। ব্যক্তিগতভাবে উনি আমার খুব ঘনিষ্ঠ বন্ধু ছিল। তার চলে যাওয়ায় যে শূন্যতার সৃষ্টি হলো তা সহজে পূরণ হবার নয়। পরম করুনাময়ের কাছে প্রার্থনা করছি পরবর্তী জীবনে তিনি যেন শান্তি পান। তার পরিবার পরিজন যারা আজকে তাকে হারালেন তাদের মধ্যে যেন এমন শক্তি আসে যে শক্তিতে তারা শোক কাটিয়ে উঠতে পারেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আহমেদ আযম খান, গৌতম চক্রবর্তীর স্ত্রী, বড় মেয়ের জামাতা বিপ্লব চক্রবর্তী, আরও ছিলেন, স্বপন ফকির, সুশীল বড়ুয়া, জন গমেজ ও শায়রুল কবির খানসহ অনেকে।

শুক্রবার (২৭মে) দুপুর দেড়টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে মারা যান বিএনপির এই নেতা। তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রেখে গেছেন। বয়স হয়েছিল ৬৭বছর।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, মে ২৭, ২০২২
এমএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।