ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

বগুড়ায় আ. লীগের মিছিলে বিএনপির হামলা, আহত ৮

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, মে ২৯, ২০২২
বগুড়ায় আ. লীগের মিছিলে বিএনপির হামলা, আহত ৮

বগুড়া: বগুড়ার গাবতলী উপজেলায় আওয়ামী লীগের বিক্ষোভ মিছিলে বিএনপির নেতাকর্মীরা হামলা চালিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ক্ষমতাসীন দলটির অন্তত ৮ নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করা হচ্ছে।

রোববার (২৯ মে) দুপুর পৌনে ১টার দিকে উপজেলার মডেল থানার সামনে এ ঘটনা ঘটে।  

আহতদের মধ্যে দুজনের নাম জানা গেছে। তারা হলেন- স্বেচ্ছাসেবক লীগ কর্মী সুজন ইসলাম (২৮), পৌর আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা আসমা বেগম (৫০)।  

আওয়ামী লীগ নেতাদের অভিযোগ, প্রধানমন্ত্রীকে কটুক্তির প্রতিবাদে শান্তিপূর্ণ মিছিলে হামলা চালানো হয়েছে। গাবতলী উপজেলা বিএনপির সভাপতি মোর্শেদ মিল্টনের বাড়ি থেকে বিএনপির প্রায় ৩০ থেকে ৪০ জন নেতাকর্মী লাঠিসোটা ও ইটপাটকেল নিয়ে এই হামলা চালায়।

গাবতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা আব্দুর রাজ্জাক মিলু জানান, শুক্রবার (২৭ মে) গাবতলী উপজেলা বিএনপির সম্মেলনে সংগঠনটির নেত্রী সুরাইয়া জেরিন রনি তার বক্তব্যতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করেন। তার প্রতিবাদ জানিয়ে রোববার দুপুরে আমাদের বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে উপজেলা বিএনপির সভাপতি মিল্টনের বাড়ি থেকে সন্ত্রাসীরা হামলা চালায়। হামলায় আমাদের অন্তত ৭-৮ জন নেতাকর্মী আহত হয়েছেন। এরমধ্যে দুইজনের মাথায় গুরুতর আঘাত থাকায় তাদের উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে আমরা উপজেলা সদরের তিনমাথা মোড়ে অবস্থান নিয়ে শান্তিপূর্ণভাবে সমাবেশ চালাচ্ছি।  

তবে এই বিষয়ে জানতে গাবতলী উপজেলা বিএনপির সভাপতি মোর্শেদ মিল্টনের ফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়।  

বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ বলেন, ঘটনাস্থলে থানা পুলিশের পাশাপাশি অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। বর্তমানে পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণেই আছে। এ ঘটনায় অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, মে ২৯, ২০২২
কেইউএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।