ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

শেখ হাসিনা সরকার মানুষের ভোটে নির্বাচিত ছিল না: আমিনুল হক 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৪
শেখ হাসিনা সরকার মানুষের ভোটে নির্বাচিত ছিল না: আমিনুল হক 

ঢাকা: বিএনপির কেন্দ্রীয় ক্রীড়াবিষয়ক সম্পাদক আমিনুল হক বলেছেন, আওয়ামী স্বৈরাচার শেখ হাসিনা সরকার গত ১৭ বছরে মানুষের ভোটে নির্বাচিত ছিল না। তারা বাংলাদেশের রাষ্ট্রীয় যন্ত্রগুলো ব্যবহার করে, জনগণের ভোটের অধিকারকে বঞ্চিত করে, তারা তাদের ক্ষমতাকে কুক্ষিগত করে রেখে ছিল।

বিএনপির কেন্দ্রীয় ক্রীড়াবিষয়ক সম্পাদক বলেন, ছাত্র-জনতার অভ্যুত্থানের মাধ্যমে গত জুলাই-আগস্টে আমরা নতুন করে স্বাধীন হয়েছি, দেশ স্বৈরাচার মুক্ত হয়েছে ঠিকই কিন্তু পরিপূর্ণ গণতন্ত্র পাইনি। গণতন্ত্র তখনই প্রতিষ্ঠিত হবে যখন সুন্দর পরিবেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনে জনগণের ভোটের মাধ্যমে দেশে একটা জনগণের সরকার প্রতিষ্ঠা হবে। এটাই অন্তর্বর্তী সরকারের কাছে এদেশের মানুষের প্রত্যাশা।  

বুধবার (৯ অক্টোবর) দুপুরে রাজধানীর পল্লবীতে বিএনপির উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতামূলক লিফলেট বিতরণের আগে সমাবেশে আমিনুল হক এ কথা বলেন।  

দেশের ক্লান্তি লগ্নে বিএনপি সব সময় জনগণের পাশে দাঁড়ায় উল্লেখ করে আমিনুল হক বলেন, বিএনপি জনগণের দল, জনগণকে নিয়েই বিএনপির রাজনীতি। দেশের কঠিন ক্লান্তি লগ্নে, যেকোনো দুর্যোগের সময়ে বিএনপির নেতাকর্মীরা সর্বদা মানুষের পাশে ছিলেন এবং আগামীতেও থাকবেন।  

বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতার লক্ষ্যে লিফলেট শুধু হাট-বাজার, দোকানপাটে গিয়ে বিতরণ করলেই হবে না, জনসচেতনতার সুফল পেতে দেশের প্রতিটি অঞ্চলে মানুষের বাসায়-বাসায় গিয়ে লিফলেট বিতরণ করতে হবে। আমাদের ঢাকা মহানগর উত্তর এর ৭১টি ওয়ার্ডের হাট-বাজার, দোকানপাট, রাস্তার পথচারীদের পাশাপাশি প্রতিটি ওয়ার্ডের মানুষের বাসায়-বাসায় গিয়ে লিফলেট বিতরণ করা হবে।  

বাংলাদেশ সময়: ০৮৪৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৪
টিএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।