ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সন্ধ্যায় কমিটি, রাতে পদত্যাগ কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়কের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, মে ৩১, ২০২২
সন্ধ্যায় কমিটি, রাতে পদত্যাগ কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়কের

কুমিল্লা: কুমিল্লা মহানগর বিএনপির কমিটিতে ত্যাগী নেতা-কর্মীদের যথাযথ মূল্যায়ন হয়নি বলে সদ্যঘোষিত কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক পদ থেকে পদত্যাগ করেছেন আমিরুজ্জামান আমির। সোমবার রাত ১১ টায় তিনি সংবাদ সম্মেলনে পদত্যাগের ঘোষণা দেন।

নগরীর ধর্মসাগরপাড়স্থ কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ওই দিন সন্ধ্যায় কুমিল্লা দক্ষিণ জেলা, উত্তর জেলা ও কুমিল্লা মহানগর শাখার আহ্বায়ক কমিটির অনুমোদন দেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।   

সংবাদ সম্মেলনে নবগঠিত কুমিল্লা নগর বিএনপির আহ্বায়ক আমিরুজ্জামান আমির বলেন, বিগত সময়ে সরকারের সাথে আতাত করে যারা সুযোগ সুবিধা নিয়েছে ও সরকারি দলের এমপির ডিও লেটারে মামলা থেকে রেহাই পেয়েছেন এমন ব্যক্তিকে কমিটিতে সদস্য সচিব করা হয়েছে। যা আমরা মেনে নিতে পারি না। আমরা জেল-জুলুমের শিকার হয়েছি। দলে আমাদের ত্যাগ রয়েছে। আমাদের নেতাকর্মীদের মূল্যায়ন না করে কথিত বিএনপি নেতা ইউসুফ মোল্লা টিপুকে সদস্য সচিব করা হয়েছে। আমি যাদের নিয়ে রাজনীতি করব, তারা যদি দলে ভালো পদ না পান, তাহলে কাদের নিয়ে রাজনীতি করব। এ অবস্থায় আমি মহানগর আহ্বায়ক পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছি।

এদিকে আমিরুজ্জামান আমিরের বক্তব্যের প্রতিবাদ করে ইউসুফ মোল্লা টিপু বলেন, যারা বলে কারো ডিও লেটারে আমিসহ আমাদের নেতাকর্মীদের জামিন হয়েছে তারা ভুল বলেছে। এগুলো তাদের রাজনৈতিক প্রতিহিংসার কথা। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান একটি তদন্ত টিম করেছেন। তদন্তে প্রমাণ হয়েছে যে আইননানুগভাবে আমাদের মামলার জামিন হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহবুব আলম চৌধুরী, ভিপি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম, অধ্যাপক সরওয়ার জাহান দোলন, রেজাউল কাইয়ুম, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান ছুটি, মো. বিল্লাল হোসেন ও উৎবাতুল বারী আবু প্রমুখ।

উল্লেখ্য, ৩০ মে সোমবার সন্ধ্যায় আমিন উর রশীদ ইয়াছিনকে আহ্বায়ক ও জসিমকে সদস্য সচিব করে ৪১ সদস্যের কুমিল্লা দক্ষিণ জেলা, আমিরুজ্জামান আমীরকে আহ্বায়ক ও ইউছুফ মোল্লা টিপুকে সদস্য সচিব করে ৪৪ সদস্যের কুমিল্লা মহানগর বিএনপির কমিটি ঘোষণা দেন বিএনপির কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।  

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, মে ৩১, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।