ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

এ সরকার গুম-খুনের মাধ্যমে ক্ষমতায় টিকে আছে: ইশরাক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, জুন ১, ২০২২
এ সরকার গুম-খুনের মাধ্যমে ক্ষমতায় টিকে আছে: ইশরাক 

নারায়ণগঞ্জ: অবিভক্ত ঢাকার সাবেক মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বহু দলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা। তিনি বাকশাল বাতিল করে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন।

বাংলাদেশে অবাধ সাংবাদিক চর্চাকে তিনি উন্মুক্ত করে দিয়েছিলেন গণমাধ্যমকে উন্মুক্ত করে দেওয়ার মাধ্যমে।

বুধবার (১ জুন) বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লার মাহমুদপুর এলাকায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া, আলোচনা সভা ও খাবার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ইশরাক হোসেন বলেন, আজ আমরা যে আধুনিক বাংলাদেশ নিয়ে গর্ব করি। শহীদ রাষ্ট্রপতি অল্প সময় ক্ষমতায় ছিলেন। এ অল্প সময়ে তিনি অসাধারণ কাজ করেছেন। আমাদের রেমিট্যান্সখাতে বিভিন্ন দেশে জনশক্তি রপ্তানির প্রবর্তক ছিলেন জিয়াউর রহমান।  

তিনি বলেন, আমাদের তৃতীয় বৃহত্তম বৈদেশিক মুদ্রা অর্জনের রাস্তা গার্মেন্টস শিল্প। আপনারা জানেন এখাতে ৬০ লক্ষ্যের ওপরে মানুষ কর্মরত। এই গার্মেন্টস শিল্পকে বিকশিত করতে জিয়াউর রহমান বিভিন্ন ব্যবসায়ী ও শিল্পপতিদের কোরিয়া পাঠান। সেখানে ট্রেনিং শেষে তাদের প্রণোদনা ও লোন দেওয়া হয়। সে গার্মেন্টস শিল্প আজ গর্ব হয়ে দাঁড়িয়েছে । কৃষিখাতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান খাল কাটা কর্মসূচির মাধ্যমে বর্ষা মৌসুমে বন্যা পরিস্থিতির উন্নতি ঘটিয়েছিলেন পাশাপাশি শুষ্ক মৌসুমে সে পানি জমিয়ে সেচ দেওয়ার ব্যবস্থা করেছিলেন। এই জালেম সরকার আজ জিয়াউর রহমানের কবর স্থানান্তরের মত মন্তব্য করে। এটি আমাদের ব্যথিত করে। জিয়াউর রহমান একমাত্র রাষ্ট্রপতি যিনি বর্ডারের ভেতরে, বাংকারের ভেতরে থেকে যুদ্ধ করেছেন। বাকিরা বর্ডারের ওপারে কৌশলগত কারণে অবস্থা নিয়েছিলেন। সেই জিয়াউর রহমানের খেতাব কেড়ে নেওয়ার মত ধৃষ্টতা দেখায় যারা মুক্তিযুদ্ধের সময় মাঠেই ছিল না। বর্তমান সরকার জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। তারা তিন তিনটি নির্বাচন বিনা ভোটে রাষ্ট্রযন্ত্রকে কুক্ষিগত করে ভোট কারচুপি করে ক্ষমতায় আছে। আমরা যারা রাজনীতি করি তা ক্ষমতার জন্য নয়। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বার বার বলেছেন আমরা ভেটাধিকার ফিরিয়ে দেওয়ার জন্য লড়াই করছি। এ রাষ্ট্রের মালিক জনগণ। এ রাষ্ট্রের সব নাগরিক সমান মর্যাদা ও বিচার পাবে। তবে আজ একমাত্র সরকার দল এবং তার লেজুড়বৃত্তি করে আসছে তারাই বাংলাদেশের মালিক হয়ে গেছে। আর আমরা তৃতীয় শ্রেণীর নাগরিক। সেদিন আর নেই, বাংলাদেশে আজ গণজাগরণ সৃষ্টি হয়েছে। এ সরকার গুম, খুনের মাধ্যমে ক্ষমতায় টিকে আছে। আজ বিশ্ব পরিমণ্ডলে তাদের মুখোশ উন্মোচিত হয়েছে। আপনারা জানেন এর সঙ্গে জড়িত থাকার অপরাধে দেশের সাতজন শীর্ষ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। এটা বাংলাদেশের জন্য ও মুক্তিযুদ্ধের জন্য কলঙ্কজনক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, জুন ১, ২০২২
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।