ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

দেশবাসী ভয়ঙ্কর অবস্থার মধ্যে বসবাস করছে: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, জুন ৫, ২০২২
দেশবাসী ভয়ঙ্কর অবস্থার মধ্যে বসবাস করছে: ফখরুল

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ২০০৯ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত আওয়ামী লীগ সরকারের অধীনে দেশে যে ভয়াবহ দু:শাসন বিরাজমান রয়েছে তাতে দেশবাসী এখন এক ভয়ঙ্কর ও ভীতিকর অবস্থার মধ্যে বসবাস করছে। দেশে আইনশৃঙ্খলার ভয়াবহ অবনতিতে কোনো নাগরিকেরই স্বাধীনভাবে চলাফেরা, বাক-ব্যক্তি স্বাধীনতা কিংবা জানমালের ন্যুনতম নিরাপত্তা নেই।

শনিবার (৪ জুন) এক বিবৃতিতে খাগড়াছড়িতে জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি ওয়াদুদ ভূঁইয়ার বাড়িতে হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, শনিবার আওয়ামী সন্ত্রাসীদের একটি সশস্ত্র দল ‘জয়বাংলা’ শ্লোগান দিতে দিতে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি ওয়াদুদ ভূঁইয়াকে হত্যার উদ্দেশ্যে তার বাসভবনে হামলা চালিয়ে তার ব্যবহৃত গাড়ী, বাড়ীর জানালা, দরজা, আসবাবপত্র ভাংচুর এবং ৪টি মোটর সাইকেল জ্বালিয়ে দেয়। এছাড়াও আশেপাশের বিএনপি সমর্থিত ব্যবসায়ীদের ২৫টির অধিক দোকান ভাংচুর ও লুটপাট এবং ৩০ জনের অধিক বিএনপি নেতাকর্মীদের মারধর করে আহত করার ঘটনায় উল্টো বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা ও বানোয়াট মামলা দায়ের করে।

তিনি বলেন, নোয়াখালী জেলাধীন বেগমগঞ্জ উপজেলায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও স্থানীয় বিএনপি নেতাকর্মীরা দুস্থ ও অসহায় মানুষের মধ্যে খাদ্য বিরতণ করার সময় আওয়ামী, যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালিয়ে ও ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে দুস্থ মানুষের খাদ্য ছিনিয়ে নেয় এবং বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করে। এসময় বিএনপি’র প্রায় ৫০ জনের অধিক নেতাকর্মী আহত হয়। সেখানে সাংবাদিকরা ভিডিও ফুটেজ ধারণ করতে গেলে এক সাংবাদিকের ওপর আওয়ামী সন্ত্রাসীরা ব্যাপক চড়াও হয়ে তাকে মারধর করে মুঠো ফোন ছিনিয়ে নেয়। এঘটনায় স্থানীয় যুবলীগ নেতা- সেলিম বাদী হয়ে বেগমগঞ্জ থানা বিএনপির সভাপতি কামাক্ষ্যা চন্দ্র দাস, জেলা যুবদলের সভাপতি মো. মঞ্জুরুল আজিম সুমন ও চৌমহুনী পৌর বিএনপির সভাপতি- জহির উদ্দিন হারুন সহ ১৭৫ জন বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।  

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সার্বিক পরিস্থিতি বিবেচনায় মনে হয়-দেশটা এখন পুরোপুরি আওয়ামী সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত হয়েছে। এক ব্যক্তির ইচ্ছা-অনিচ্ছার শাসন দীর্ঘ মেয়াদে আয়ত্বে রাখতে বিরোধী দলগুলোর নেতাকর্মীদেরকে আঘাত করে মূলত; জনগণকে ভয় পাইয়ে দেওয়ার কৌশল গ্রহণ করেছে।

বিএনপি মহাসচিব অবিলম্বে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি ওয়াদুদ ভূঁইয়ার বাসভবনে হামলাকারীদের এবং নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় বিএনপি নেতাকর্মীদের উপর আওয়ামী সন্ত্রাসীদের হামলা, মিথ্যা মামলা দায়ের ও হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি এবং মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান।

বাংলাদেশ সময়: ০৯২৬ ঘণ্টা, জুন ০৫, ২০২২
এমএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।