ঢাকা, সোমবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘আ.লীগ নিজেদের আখের গোছাতে ব্যস্ত’ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, জুন ৫, ২০২২
‘আ.লীগ নিজেদের আখের গোছাতে ব্যস্ত’  বক্তব্য রাখছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী। ছবি: মাহমুদ হোসেন

সিলেট: রাতের আঁধারে ভোট ডাকাতির করে ক্ষমতায় আসা আওয়ামী লীগ নিজেদের আখের গোছাতে ব্যস্ত বলে মন্তব্য করে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী।  

তিনি বলেন, দেশের জনগনের প্রতি আওয়ামী লীগের কোন দায়বদ্ধতা নেই।

এ কারণে নিশি রাতের সরকারকে জনগণ আর ক্ষমতায় দেখতে চায় না।  

রোববার (০৫ জুন) সিলেটের বিয়ানীবাজার উপজেলার দুবাগ ইউনিয়নে জেলা বিএনপি উদ্যোগে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, আওয়ামীলীগ সরকার যেভাবে গণতন্ত্র হরণ করেছে, তেমনি দেশের সম্পদ লুন্ঠন করে বিদেশে পাচার করছে। দেশকে অর্থনৈতিকভাবে দেউলিয়া করে দিয়েছে। এ থেকে পরিত্রাণের একমাত্র উপায় দেশবাসীকে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই সরকারকে বিদায় করা।  

ত্রাণ বিতরণ অননুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলার সাবেক সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম।

উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি আক্তার হোসেন খান জাহেদের পরিচালনায় সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী।  

সভাপতির বক্তব্যে জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম বলেন, বন্যার কারনে মানুষ পানিতে হাবুডুবু খাচ্ছে। আর সরকারের নেতারা রাজকীয় নৌভ্রমণে ব্যস্ত। দেশের যেকোনো দুর্যোগে বিএনপিই জনগনের পাশে ছিল।

প্রধান বক্তা হিসেবে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, বর্তমান সরকারের জুলুম নির্যাতনে খালেদা জিয়া আজো রাজনৈতিকভাবে গৃহবন্দী। দেশের ভবিষ্যত কর্নধার তারেক রহমান নির্বাসিত। এই সরকার তারেক রহমানের জনপ্রিয়তায় ভয় পায়। যে কারণে তাকে দেশে আসতে দিচ্ছে না। ইনশাআল্লাহ, তারেক বীরের বেশে দেশে ফিরবেন, সেদিন আওয়ামীলীগকে চশমা দিয়েও খোঁজে পাওয়া যাবে না।

ত্রাণ বিতরণ পূর্ব সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির নেতা ইসতিয়াক সিদ্দিকি, আহাদ চৌধুরী শামীম, রফিকুল ইসলাম শাহপরান, আবুল কাশেম, আহমদ রেজা, মিজানুর রহমান রুমেল, জসিম উদ্দিন, সরোয়ার হোসেন, গোলাম কিবরিয়া চৌধুরী শাহীন, হেলালুজ্জামান, মাহবুব আলম প্রমূখ।

 এ সময় অন্যান্যের মধ্যে উপস্তিত ছিলেন বিএনপি নেতা ওহিদ আহমদ তালুকদার, নজরুল হোসেন, অ্যাডভোকেট আহমদ রেজা, দেলোয়ার হোসেন মুক্তা, আতাউর রহমান, মিজানুর রহমান রুমেল, জসিম উদ্দিন জুয়েল, নুরুল হুদা বাবুল, গিয়াস উদ্দিন, জামিল আহমদ, হেলালুজ্জামান হেলাল, জামিল আহমদ চৌধুরী, আব্দুল করিম তাজুল, সৈয়দ মুয়াজ্জম হোসেন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জুন ০৫, ২০২২
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।