ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

সরকার জনগণের কাছে দায়বদ্ধ নয়: ড. মোশাররফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২২ ঘণ্টা, জুন ৫, ২০২২
সরকার জনগণের কাছে দায়বদ্ধ নয়: ড. মোশাররফ

ঢাকা: বর্তমান অনির্বাচিত সরকার দেশের জনগণের কাছে দায়বদ্ধ নয় দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, গ্যাস ও বিদ্যুতের মূল্য বাড়ানোর মাধ্যমে এটি প্রমাণিত হয়েছে।

রোববার (৫ জুন) বিকেলে জাতীয় প্রেসক্লাবে জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা  বলেন।

আওয়ামী লীগ সরকার মহান মুক্তিযুদ্ধের সব আকাঙ্ক্ষা ধুলায় মিলিয়ে দিয়েছে উল্লেখ করে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, জনগণের সরকার থাকলে দ্রব্যমূলের এতো উর্ধ্বগতি হতে পারতো না। দ্রব্যমূল্য বাড়ানোর সিন্ডিকেটের পেছনে রয়েছে সরকার।

তিনি বলেন, বিএনপি এ দেশে গণতন্ত্র ফিরিয়ে এনেছিল, এবার আবার গণতন্ত্র ফিরিয়ে আনতে আন্দোলনের বিকল্প নেই। বিভিন্ন রাজনৈতিক দল এক হয়েছে। একটা সুষ্ঠু নির্বাচন এখন বিএনপির জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

সভায় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু বলেন, শহীদ জিয়া বিপ্লবের মধ্যদিয়ে ক্ষমতায় এসে দেশের মানুষকে গণতন্ত্র উপহার দিয়েছিলেন। আর আওয়ামী লীগ ফ্যাসিবাদী হিসেবে রূপ নিয়েছে। যতদিন পৃথিবী থাকবে ততদিন জিয়ার নাম কেউ মুছে ফেলতে পারবে না। শহীদ জিয়া যেভাবে দেশে গণতন্ত্র উপহার দিয়েছিলেন সেভাবে তারেক রহমান দেশে গণতন্ত্র পুনঃ প্রতিষ্ঠা করবে।

সভায় ছাত্রদল সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে প্রপাগাণ্ডা চলছে যে শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। আওয়ামী লীগ ভুল করেছে তাই দোষ চাপাতে হত্যার হুমকি কথা বলছে। জনগণের দৃষ্টি ঘুরিয়ে দেয়ার জন্য চেষ্টা চলছে। আমরা নির্বাচন করবো না, কিন্তু আওয়ামী লীগকে রাতের ভোটও করতে দেওয়া হবে না।

সভায় আরও বক্তব্য দেন সাবেক ছাত্রনেতা খায়রুল কবির খোকন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, নাজিম উদ্দিন আলম, আজিজুল বারী হেলাল, শহীদুল ইসলাম বাবুল, আকরামুল হাসান, আনিসুল রহমান তালুকদার খোকন, আমিরুল ইসলাম খান আলীম, ফজলুর রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামল, ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি রাশেদ ইকবাল খান, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সিনিয়র যুগ্ম-সম্পাদক রাকিবুল ইসলামসহ ছাত্রদল, বিএনপি ও যুবদলের নেতারা।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, জুন ০৫, ২০২২
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।