ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

সীতাকুণ্ডের ঘটনায় কার কী অবহেলা, যাচাইয়ের আহ্বান গয়েশ্বরের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, জুন ৭, ২০২২
সীতাকুণ্ডের ঘটনায় কার কী অবহেলা, যাচাইয়ের আহ্বান গয়েশ্বরের

ঢাকা: চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় কার কী অবহেলা, তা যাচাইয়ের আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

মঙ্গলবার (০৭ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে বিএম কনটেইনার ডিপোর অগ্নিকাণ্ডে হতাহতদের জন্য ক্ষতিপূরণ আদায় ও দায়ী ব্যক্তিদের বিচার দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এ আহ্বান জানান।

মানববন্ধনে শ্রমিক সংগঠনগুলোকে উদ্দেশ্যে করে গয়েশ্বর বলেন, ‘আপনারা সীতাকুণ্ডে গিয়ে দেখেন সেখানে কার কী  অবহেলা ছিল। এই বিষয়গুলো সবার সামনে আনেন। শ্রমিকরা যদি এক হতে পারে জনগণ তাদের দাবির পাশে দাঁড়াবে। খণ্ড খণ্ড দাবি নিয়ে আওয়ামী লীগ সরকারের কাছ থেকে কোনো কিছু আদায় করা যাবে না। ‘এক দফা এক দাবি, শেখ হাসিনা কবে যাবি’- এই স্লোগান তুলতে হবে। সরকার পতন ছাড়া জনগণ বা শ্রমিকের অধিকার আদায় হবে না’।

তিনি বলেন, ‘দেশে পদ্মাসেতু হয়েছে। এই সেতুই আমাদের একমাত্র সমস্যা নয়। আরও বহু সমস্যা আছে। এই সেতু আমাদের জীবনের নিরাপত্তা দেবে না, গাড়ির নিচে পড়ে মানুষ মরে যাওয়া বন্ধ করবে না। রিজার্ভের সাড়ে ৬০০ কোটি টাকা লুটপাটের বিচার হয়নি। ১০ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে ফেরত আনা হয়নি। এছাড়া শেয়ার মার্কেট থেকে গায়েব হওয়া প্রায় ৯০ হাজার কোটি টাকার কোনো সমাধান হয়নি। বর্তমান সরকার ক্ষমতায় থাকলে এসব সমস্যার সমাধান হবে না। তাই যত কঠোর হওয়া যায়, আমাদের হতে হবে। দেশের জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে’।

সংগঠনের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, শ্রমিক নেতা হুমায়ুন কবির খান, আবুল কালাম আজাদ, মিয়া মিজানুর রহমান, মনজুরুল ইসলাম মনজু, মোস্তাফিজুল করিম মজুমদার সহ শ্রমিক দলের বিভিন্ন পর্যায়ের নেতারা।  
 
বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, জুন ০৭, ২০২২
এমএইচ/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।