ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ডিপোর মালিক কোনোভাবেই দায় এড়াতে পারেন না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, জুন ৯, ২০২২
ডিপোর মালিক কোনোভাবেই দায় এড়াতে পারেন না

ঢাকা: জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, বাংলাদেশের মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই। সঠিক ব্যবস্থাপনার অভাব সর্বত্র।

সরকারের সবচেয়ে বড় দায়িত্ব মানুষের জীবনের নিরাপত্তা দেওয়া। দলকানা ও অযোগ্যদের স্বজনপ্রীতি করে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হচ্ছে। একারণেই কোনো কিছুই সঠিকভাবে হচ্ছে না। কেউই সঠিকভাবে দায়িত্ব পালন করেন না, তাই দুর্ঘটনা যেন নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। কোনো কিছুরই যেন পরিকল্পনা নেই।  

বৃহস্পতিবার (০৯ জুন) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে সীতাকুণ্ডে অগ্নিদগ্ধদের দেখতে গিয়ে অর্থ সহায়তা দিয়ে গণমাধ্যম কর্মীদের তিনি একথা বলেন।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, জোনায়েদ সাকির ওপর হামলা খুবই খারাপ দৃষ্টান্ত হয়ে আছে। আমরা এই ঘটনার নিন্দা জানিয়েছি। নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে সঠিক তদন্তের ভিত্তিতে দোষীদের শাস্তি দিতে হবে।  
তিনি বলেন, অসহায় মানুষদের দেখতে গিয়ে বা সহায়তা করতে গিয়ে সরকার সমর্থকের হামলার শিকার হতে হবে এরচেয়ে দুঃখজনক ঘটনা আর হতে পারে না।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, পদ্মা সেতু উদ্বোধন বানচাল করতে ষড়যন্ত্রমূলকভাবে সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের ঘটনা-এটা মনগড়া কথা। আর তাই যদি হয়, এই ষড়যন্ত্র মোকাবিলার দায়িত্ব সরকারেরই।  
আমরা মনে করি এটি একটি দুর্ঘটনা। তবে, এই ভয়াবহ দুর্ঘটনা রোধ করতে সরকার ব্যর্থ হয়েছে। কনটেইনার ডিপোর মালিক বা কর্তৃপক্ষ কোনোভাবেই তাদের দায়িত্ব এড়াতে পারেন না।  

তিনি বলেন, দুর্ঘটনার পর থেকেই চট্টগ্রামে জাতীয় পার্টির পক্ষ থেকে সার্বিক সহায়তা দেওয়া হচ্ছে। আজ আমরা দিচ্ছি এবং শনিবার জাতীয় পার্টির পক্ষ থেকে আরো একটি টিম সহায়তা দেবে অগ্নিদগ্ধদের।  

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য- সাহিদুর রহমান টেপা, অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, উপদেষ্টা জহিরুল আলম রুবেল, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, মো. বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. হেলাল উদ্দিন, দফতর সম্পাদক সুলতান মাহমুদ, দফতর সম্পাদক-এম এ রাজ্জাক খান, যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম, সমরেশ মণ্ডল মানিক, দ্বীন ইসলাম শেখ, ইব্রাহিম আজাদ, কেন্দ্রীয় নেতা মো. শামছুল হুদা মিঞা, মোখলেছুর রহমান বস্তু, জিয়াউর রহমান বিপুল, মেহেদী হাসান শিপন, আবুল কালাম আজাদ, ইজ্ঞিনিয়ার এলাহান উদ্দিন ও হুমায়ূন মজুমদার।  

প্রসঙ্গত, শনিবার (৪ জুন) রাতে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কদমরসুল এলাকার বেসরকারি বিএম কনটেইনার ডিপোতে আগুনের পর বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ফায়ার সার্ভিসের সদস্যসহ মোট ৪৫ জন নিহত হয়েছেন। এই ঘটনায় কয়েকশ’ মানুষ দগ্ধ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, জুন ০৯, ২০২২
এসএমএকে/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।