ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

সরকারের পতনের সব উপাদান স্পষ্ট হয়ে উঠেছে: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জুন ৯, ২০২২
সরকারের পতনের সব উপাদান স্পষ্ট হয়ে উঠেছে: রিজভী

ঢাকা: আওয়ামী স্বৈরশাহীর পতনে জনগণের বিজয় অতি আসন্ন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (৯ জুন) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, জনগণের রাগ-ক্ষোভ-ক্রোধকে স্বৈরতন্ত্রের হুমকি ও আক্রমণে আটকে রাখা যাবে না। সরকারের পতনের সব উপাদান স্পষ্ট হয়ে উঠেছে। গুম-অপহরণ ও লাশের মিছিলের ভয়াবহ বাস্তবতায় দুঃশাসনের ছায়া আর প্রলম্বিত হবে না। গণতান্ত্রিক অধিকারের জন্য রাজপথে জনগণের উদ্বেল অভিযাত্রা এখন স্বৈরাচারের সিংহাসনের দিকে অতিসত্বর ধেয়ে আসবে। আওয়ামী স্বৈরশাহীর পতনে জনগণের বিজয় অত্যাসন্ন।

বিএনপির এই মুখপাত্র বলেন, গ্যাসের দাম বৃদ্ধিতে মানুষের ধিক্কার, চাল-ডাল-সোয়াবিন তেল বাজার থেকে নিখোঁজ হয়ে যাওয়ায় মানুষের ধিক্কার, বিরোধী দলের প্রতি সংযমহীন ভাষা প্রয়োগে মানুষের ধিক্কার, বিচারহীনতা ও আইনের শাসনের অনুপস্থিতিতে মানুষের ধিক্কার, চরম মুদ্রাস্ফীতি ও মানুষের পকেটকাটা সরকারী নীতির বিরুদ্ধে মানুষের ধিক্কারে নিমজ্জমান সরকার নিজেকে টিকিয়ে রাখার জন্য এখন আরও বেশি রক্তপিপাসু চন্ডমূর্তিতে আবির্ভূত হয়েছে। মানুষের অনুচ্চারিত যন্ত্রণা সরকার উপলব্ধি না করে তারা মারণনেশায় মেতে উঠেছে। অবিচারের শরাঘাতে বিদীর্ণ সারা জাতি। কোথাও ন্যায়বিচারের লেশমাত্র নেই।

রিজভী বিভিন্ন মহানগরে পুলিশ ও সরকারদলীয় সন্ত্রাসীদের দ্বারা শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা, হামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এবং এ্যাড. আলী হায়দার বাবুলসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি করেন।  

রিজভী আরও অভিযোগ করে বলেন, বরিশাল মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট আলী হায়দার বাবুলকে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশ চলাকালে আইনশৃঙ্খলা বাহিনী গ্রেফতার করে। গত বুধবার রাতে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের সভাপতি ও মহানগর যুবদলের যুগ্ম আহবায়ক শাহেদ আহমেদের নারায়ণগঞ্জের খানপুর হাসপাতাল রোডস্থ বাড়িতে বিনা কারণে আওয়ামীলীগ নেতা শামীম ওসমানের ছেলে অয়ন ওসমানের নেতৃত্বে ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসীরা গুলিবর্ষণ করে এবং আশেপাশের দোকানপাট ও গাড়ি ভাঙচুর করে। খুলনা মহানগরে পুলিশ অনুমতি দেওয়ার পরেও আজ সকালে পুলিশ বিএনপি’র মঞ্চে হামলা চালিয়ে সবকিছু ভেঙ্গে দেয়।

সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুন ০৯, ২০২২
এমএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।