ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

জাগপা-বিএনপি সংলাপ: আন্দোলনে ঐক্যমত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, জুন ১০, ২০২২
জাগপা-বিএনপি সংলাপ: আন্দোলনে ঐক্যমত

ঢাকা: সরকার পরিবর্তনে বৃহত্তর আন্দোলনের প্লাটফর্ম গড়ে তুলতে জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) একাংশের সঙ্গে সংলাপ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সংলাপের মধ্যে দিয়ে আগামীতে সরকারবিরোধী আন্দোলনে যুগপৎভাবে অংশ নেওয়ার বিষয়ে উভয় পক্ষ একমত হয়েছেন।

বৃহস্পতিবার (৯ জুন) সন্ধ্যা ৭টা থেকে ৯টা পর্যন্ত বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ সংলাপ হয়।

সংলাপে বিএনপির পক্ষে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে দলটির স্থায়ী কমিটি সদস্য ও ২০ দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

জাগপার পক্ষে দলটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, সাধারণ সম্পাদক এস এম শাহদাত হোসেন, প্রেসিডিয়াম সদস্য আ স ম মেজবাহ উদ্দিন, প্রিন্সিপাল হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, সদস্য হোসেন মোবারক, আমির হোসেন আমু উপস্থিত ছিলেন।

এর আগে গত ২৪ মে রাজধানীর তোপখানা রোডস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্নার সঙ্গে প্রথম বৈঠক করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির একটি প্রতিনিধি দল।

পরে গত ২৭ মে বাংলাদেশ লেবার পার্টি, ৩১ মে গণসংহতি আন্দোলন, ১ জুন বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, ২ জুন কল্যাণ পার্টি, ৭ জুন বাংলাদেশ মুসলিম লীগ, ৮ জুন জাতীয় পার্টির (কাজী জাফর) সঙ্গে সংলাপ করেছে বিএনপি।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে জানান, গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে জাতীয় ঐক্য সৃষ্টির লক্ষ্যে আনুষ্ঠানিকভাবে রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপের অংশ হিসেবে এসব বৈঠক করছে বিএনপি। এরই ধারাবাহিকতায় অন্যান্য রাজনৈতিক দলের সঙ্গেও বৈঠকে বসবে বিএনপি। এই বৈঠক থেকে বৃহত্তর আন্দোলনের রূপরেখা তৈরি করা হবে।

বাংলাদেশ সময়: ১০০২ ঘণ্টা, জুন ১০, ২০২২
এমএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।