ঢাকা, শনিবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

রাজনীতি

খালেদা জিয়া-ফখরুলের আরোগ্য কামনায় এনপিপির দোয়া

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, জুলাই ২, ২০২২
খালেদা জিয়া-ফখরুলের আরোগ্য কামনায় এনপিপির দোয়া

ঢাকা: ২০ দলীয় জোটনেত্রী খালেদা জিয়া ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আশু রোগমুক্তি ও সুস্থতা কামনায় জোট শরিক ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) উদ্যোগে মিলাদ-দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ জুলাই) বাদ জোহর রাজধানীর মতিঝিলে এনপিপি চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয়ে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিল পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, ২০ দলীয় জোটনেত্রী খালেদা জিয়া আজ গুরুতর অসুস্থ। চিকিৎসকরা অবিলম্বে তার বিদেশে উন্নত চিকিৎসার পরামর্শ দিয়েছেন। কিন্তু রাজনৈতিক প্রতিহিংসার কারণে সরকার তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিচ্ছে না। আমরা অবিলম্বে দেশনেত্রীর স্থায়ী মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবি জানাই।

তিনি বলেন, আওয়ামী লীগ ২০১৪ সালে বিনা ভোটে ও ২০১৮ সালে রাতে ভোট করে জোরপূর্বক ক্ষমতায় রয়েছে। এবার তারা ইভিএমের মাধ্যমে কারচুপি করে ক্ষমতায় থাকতে চায়। ইভিএম হচ্ছে  সয়ংক্রিয়ভাবে নিরবে ভোট চুরির মেশিন। ইভিএম দেশের জনগণ মানে না। ভোট হতে হবে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে ব্যালট পেপারে। তাই সরকারকে অবিলম্বে পদত্যাগ, সংসদ বিলুপ্ত ও ইভিএম বাতিল করতে হবে।

ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে ও এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফার সঞ্চালনায় দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন- ২০ দলীয় জোট শরিক জাতীয় পার্টির (জাফর) ভারপ্রাপ্ত মহাসচিব, সাবেক এমপি আহসান হাবিব লিংকন, জাগপার একাংশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) মহাসচিব অ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, এনডিপির চেয়ারম্যান ক্বারী আবু তাহের, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম, গণ দলের চেয়ারম্যান এটিএম গোলাম মওলা চৌধুরী, জাতীয়তাবাদী কৃষক দলের সহ-সাধারণ সম্পাদক মফিজুর রহমান লিটন, সাবেক ছাত্রনেতা সুরঞ্জন ঘোষ, জমিয়তের ছাত্র সংগঠন ছাত্র জমিয়ত বাংলাদেশের সভাপতি নিজাম উদ্দিন আল আদনান, এনপিপির প্রেসিডিয়াম মেম্বার নবী চৌধুরী, ডা. জাকির হোসেন, ভাইস চেয়ারম্যান জেবি চায়না, যুগ্ম-মহাসচিব মো. ফরিদ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. ফখরুজ্জামান, মো. তোতা মিয়া, দফতর সম্পাদক লুৎফর রহমান, প্রচার সম্পাদক মোজাফফর হোসেন, ছাত্র বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, ধর্মবিষয়ক সম্পাদক মুফতি মাওলানা হাসিবুর রহমান, ন্যাশনাল পিপলস ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক শেখ ফরিদ, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান প্রমুখ।

আলোচনা শেষে খালেদা জিয়া ও মির্জা ফখরুল ইসলামসহ অসুস্থ সব নেতাদের আশু রোগমুক্তি এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মুফতি মাওলানা হাসিবুর রহমান।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, জুলাই ০২, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa