ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

দেশ এখন কঠিন সংকটে:আমিনী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১০
দেশ এখন কঠিন সংকটে:আমিনী

ঢাকা:ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মুফতী ফজলুল হক আমিনী বলেছেন, ‘নানামুখী ষড়যন্ত্র ও চক্রান্তের যাঁতাকলে পড়ে দেশ আজ কঠিন সংকটে পতিত। বর্তমান সরকারের দেশ ও ইসলাম বিরোধী কর্মকাণ্ড চালাচ্ছে।



বুধবার সন্ধ্যায় লালবাগস্থ কার্যালয়ে ইসলামী ঐক্যজোট মজলিসে শুরার এক সভায় তিনি একথা বলেন।

আমিনী বলেন, ‘ইস্ট ইন্ডিয়া কোম্পানির মতো এনজিওগুলোকে দেশ দখলের সুযোগ করে দেওয়া হয়েছে। পার্বত্য চট্টগ্রামকে বিচ্ছিন্ন করে পৃথক রাষ্ট্র করার প্রকাশ্য ঘোষণা দিয়ে বাংলাদেশের সার্বভৌমত্বকে বুড়ো আঙুল দেখানো হচ্ছে । প্রতিবেশী রাষ্ট্রকে অতিরিক্ত তোষামোদ করে বিভিন্ন বিষয়ে অসম চুক্তি সম্পাদন করে দেশের স্বাধীনতাকে হুমকির মুখে ঠেলে দেয়া হচ্ছে। ’

সরকারের বিরুদ্ধে কঠোর আন্দোলন সংগ্রাম ছাড়া বিকল্প কোনো পথ খোলা নেই মন্তব্য করে আমিনী বলেন, ‘যুদ্ধপরাধী ইস্যুতে এমন ব্যক্তিদের নাম আসছে, যারা বাংলাদেশের আপামর জনসাধারণের কাছে শ্রদ্ধাভাজন ও শীর্ষ আলেমে দ্বীন। ’

সভায় মার্কিন যুক্তরাষ্ট্রে পবিত্র কোরআনের পাতা ছিঁড়ে তাতে অগ্নি সংযোগের ঘটনার নিন্দা জানানো হয়।

মুফতী আমিনীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন,  জোটের মহাসচিব মাওলানা আব্দুল লতিফ নেজামী, যুগ্ম মহাসচিব মুফতী তৈয়্যেব, ঢাকা মহানগর সভাপতি মাওলানা আবুল কাশেম প্রমুখ।

বাংাদেশস সময় ২১১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১০-০৯-২২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa