ঢাকা, সোমবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

রাজনীতি

আষাঢ়ে গর্জনের মতোই বিএনপির আন্দোলনের পরিণতি: ওবায়দুল কাদের

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
আষাঢ়ে গর্জনের মতোই বিএনপির আন্দোলনের পরিণতি: ওবায়দুল কাদের

ঢাকা: আষাঢ়ে গর্জনের মতোই বিএনপির আন্দোলনের পরিণতি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি একবার বলবে ঈদের পরে আন্দোলন, আরেকবার বলে পরীক্ষার পরে।

এখন বলছে বন্যার পরে আন্দোলন।  

মঙ্গলবার (৫ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের দলীয় কার্যলয়ে বন্যা দুর্গতদের মাঝে দলটির ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন ওবায়দুল কাদের।  

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে ওবায়দুল কাদের প্রধান অতিথি ছিলেন। অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বন্যায় সরকার ৯ হাজার মেট্রিক টন চাল, দেড় লক্ষ প্যাকেট শুকনো খাবার, ১১ কোটি টাকা ত্রাণ দিয়েছে। প্রধানমন্ত্রী ত্রাণ তহবিল থেকেও ১ কোটি টাকার অধিক টাকা দেওয়া হয়েছে। সিলেট ও সুনামগঞ্জের স্থানীয় আওয়ামী লীগও যথেষ্ট অর্থ সহয়তা দিয়েছে।

বিএনপির একমাত্র কাজ মিথ্যাচার দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মিথ্যাচার-চরিত্র হননের জবাব দেব কাজ দিয়ে।  

সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও কুড়িগ্রাম জেলার সবচেয়ে ক্ষতিগ্রস্ত ১০টি উপজেলার মানুষকে অর্থ সহয়তা দেয় ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি।

অনুষ্ঠানে সিলেট বিভাগের ৮ উপজেলার পক্ষ থেকে অর্থ নেন শফিউল ইসলাম চৌধুরী নাদেল ও কুড়িগ্রাম জেলার পক্ষে অর্থ নেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।  

মতিয়া চৌধুরী বলেন, আওয়ামী লীগ বন্যায় মানুষকে সহযোগিতা করার ব্যাপারে সিদ্ধহস্ত। শেখ হাসিনা ১৯৯১ সালের বন্যায় উড়িরচড়ে বিচ্ছিন্ন দ্বীপে নিজে গিয়ে ত্রাণ দিয়েছেন। বঙ্গবন্ধুকে মানুষ ভালবাসতো কারণ তিনি বন্যাসহ বিপদে-আপদে মানুষকে সহযোগীতা করতেন।  

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন, ঈদের পরে আন্দোলনের বদলে এখন বন্যার পরে আন্দোলনের গল্প ফেঁদেছে বিএনপি। তারা জনগণকে ত্রাণ না দিয়ে ঢাকায় বসে বক্তৃতাবাজি করছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল ইসলাম চৌধুরী নাদেল, কার্যনির্বাহী সদস্য রেমন্ড আরেং, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
এনবি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa