ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অধ্যক্ষের ওপর এমপির বর্বরোচিত হামলা দুঃশাসনের বহিঃপ্রকাশ: গণফোরাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
অধ্যক্ষের ওপর এমপির বর্বরোচিত হামলা দুঃশাসনের বহিঃপ্রকাশ: গণফোরাম ফাইল ছবি

ঢাকা: গোদাগাড়ীর রাজবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সেলিম রেজার উপর রাজশাহী-১ আসনের সংসদ সদস্য (এমপি) ওমর ফারুক চৌধুরীর বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গণফোরাম।  

গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বিবৃতিতে বলেন, অধ্যক্ষের ওপর বর্বরোচিত হামলা নাগরিকের নিরাপত্তাহীনতা ও দুঃশাসনের বহিঃপ্রকাশ।

 

রাষ্ট্রের অবস্থা ভয়ঙ্কর উলেখ করে বিবৃতিতে বলা হয়, অধ্যক্ষকে সংসদ সদস্য নির্দয়ভাবে পেটানোর পরও তিনি ভয়ে কারও কাছে বিচার চান না। নিরুপায় হয়ে বলেন, আমি কার কাছে বিচার চাইবো! এমনকি ভয় দেখিয়ে শিক্ষককে সংসদ সদস্যের পাশে বসিয়ে বলতে বাধ্য করা হয়েছে যে, ‘আমাকে মারা হয়নি। ’ 

বিবৃতিতে তারা বলেন, কয়েক বছর ধরে দেশের বিভিন্ন অঞ্চলে শিক্ষকদের লাঞ্ছিত-অপদস্থ, অপমানিত এমনকি হত্যা করে সামাজিক বন্ধন ও মূল্যবোধ ধ্বংস করছে প্রতিনিয়ত। জাতি মেধাহীন করতে শিক্ষাব্যবস্থা ও বিশেষভাবে শিক্ষকদের উপর আঘাত করছে।  

বিবৃতিতে আরও বলা হয়, কর্তৃত্ববাদী সরকার জনগণকে বিভাজিত করতে নানান কৌশল হাতে নিয়েছে, শিক্ষকদের উপর হামলা তারই অংশ।

বাংলাদেশ সময়: ১৯৪০, জুলাই ১৪, ২০২২
এনবি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।