ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘স্বাধীনতাবিরোধী শক্তিকে ক্ষমতায় আসতে দেওয়া যাবে না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
‘স্বাধীনতাবিরোধী শক্তিকে ক্ষমতায় আসতে দেওয়া যাবে না’

চাঁদপুর: পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, সঠিক সময়ে নির্বাচন হবে। আমরাও নির্বাচন চাই।

কিন্তু গণতন্ত্র হত্যাকারী, স্বাধীনতাবিরোধী শক্তি যেন ক্ষমতায় না আসতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে। কোনো অপশক্তি যেন ক্ষমতায় আসতে না পারে আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে।

শনিবার (১৬ জুলাই) বিকেলে পৌর অডিটোরিয়ামে মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আজকে যে বাজেট ঘোষণা হয়েছে এ বাজেটর পরিমাণ আগামীতে আরও বাড়বে। বাজেটের মাধ্যমে একটি পৌরসভা পরিচালিত হয়ে থাকে। পৌর কর্তৃপক্ষকে পৌর এলাকার রাস্তাঘাট সংস্কার, বিশুদ্ধ পানি ব্যবস্থাপনা, আবর্জনা নির্দিষ্ট স্থানে ফেলার ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

বাজেট ঘোষণা করেন পৌর প্রশাসক মো. হেদায়েত উল্লাহ। বিশেষ অতিথি অতিথি হিসেবে বক্তব্য দেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল হাসান, সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) ইয়াসির আরাফাত, ওসি মুহাম্মদ শাহজাহান কামাল ও সাংবাদিক ফারুক হোসেন প্রমুখ।

ছেংগারচর পৌরসভার মোট বাজেট ধরা হয়েছে ৩৮ কোটি ৪ লাখ ৩০ হাজার টাকা। এরমধ্যে রাজস্ব আয় ধরা হয়েছে ১ কোটি ৭৬ লক্ষ টাকা। মোট রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৬৪ লাখ ১৫ হাজার টাকা। উন্নয়ন সহায়তা প্রাপ্তি ধরা হয়েছে ৩৬ কোটি ১২ লাখ ৩০ হাজার টাকা, ব্যয় ধরা হয়েছে ৩৫ কোটি ৯২ লক্ষ ১০ হাজার টাকা। মূলধনী হিসাব ১৬ লাখ ও ব্যয় ১৬ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।