ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

মেগা প্রকল্পের নামে দুর্নীতির কারণে দেশে অর্থ সংকট: ড. মঈন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
মেগা প্রকল্পের নামে দুর্নীতির কারণে দেশে অর্থ সংকট: ড. মঈন

সিলেট: মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতির কারণেই দেশে অর্থ সংকট দেখা দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটি সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান।

তিনি বলেন, শুধু উন্নয়নের স্লোগান দিয়ে একটি দেশ চলতে পারে না।

মানুষের জন্য কাজ করার নামই রাজনীতি, পকেট ভারি করা রাজনীতি নয়। দেশে উন্নয়নের রোল মডেল বলে প্রচারণা চালাচ্ছে সরকার। কিন্তু বাস্তব চিত্র খুবই ভয়াবহ।  

বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুরে সিলেট সদর উপজেলার টুকেরবাজারে ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও বিনামূল্যে ওষুধ বিতরণ, আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

বিএনপির কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ও কেন্দ্রীয় মহিলা দলের সহযোগিতায় সিলেট জেলা বিএনপির তত্ত্বাবধানে এ অনুষ্ঠানে প্রধান অতিথি আরও বলেন, আওয়ামী লীগ সরকার বিদ্যুৎ উৎপাদনের দোহাই দিয়ে কুইক রেন্টালের নামে ৫০ হাজার কোটি টাকা লুটপাট করেছে। দেশের মানুষ আজ বিদ্যুৎ পাচ্ছে না। সরকারি হাসপাতালে মানুষ চিকিৎসা পাচ্ছে না। জনগণ মৌলিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন। দেশের বিভিন্ন এলাকায় বানভাসি মানুষদের জন্য যখন আর্থিক সহায়তা প্রয়োজন, তখন দেশে অর্থ সংকট দেখা দিয়েছে।  

সাবেক এই মন্ত্রী বলেন, সরকার উন্নয়নের জোয়ারে দেশ ভাসছে বলে প্রচারণা চালাচ্ছে। আসলে উন্নয়নের জোয়ারে নয়, উজান থেকে আসা জোয়ারে দেশের উত্তরপূর্বাঞ্চল ভাসিয়ে নিয়ে গেছে। এই বন্যার জন্য সরকারের ব্যর্থ পরিকল্পনা ও প্রতিবেশী দেশের বাঁধ নির্মাণই দায়ী।  

তিনি বলেন, আওয়ামী লীগ দেশে গুম খুন ও নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করেছে। মাবুষের কথা বলার অধিকার কেড়ে নিয়েছে। গণমাধ্যমের স্বাধীনতা ও মানুষের ভোটাধিকার হরণ করেছে। তাই আওয়ামী লীগের অধীনে কোনোদিনই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা ছাড়া মেরুদণ্ডহীন নির্বাচন কমিশনের আহ্বানে কোনো সংলাপেও যাবে না বিএনপি।  

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস, বিএনপির জাতীয় নির্বাহী কমিটি স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, মহিলা দলের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, যুগ্ম সম্পাদক শাম্মি আক্তার, সহ সভাপতি নাজমুন নাহার বেবী, সহ-সভাপতি সামিয়া চৌধুরী।  

সভাপতির বক্তব্যে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, দেশের মানুষ আজ খাবার, বস্ত্র, চিকিৎসা পাচ্ছে না। নিশিরাতের সরকার জনগণের ভোটে নির্বাচিত না হওয়ায় জনগনের প্রতি তাদের কোন দায়বদ্ধতা নেই। তাই জনবিচ্ছিন্ন এই সরকারকে বিতাড়িত করার কোনো বিকল্প নেই।  

আরো বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, জেলা বিএনপি নেতা ইসতিয়াক সিদ্দিকী, মাহবুবুল হক চৌধুরী, একেএম তারেক কালাম, শহীদ আহমদ চেয়ারম্যান, সদর উপজেলা বিএনপির সভাপতি আবুল কাশেম সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজ, জেলা বিএনপি নেতা মাহবুব আলম, জেলা মহিলা দলের সভাপতি সালেহা কবির শেপী, সাধারণ সম্পাদক ফাহিমা আহাদ কুমকুম, যুগ্ন সম্পাদক মিলি আক্তার, দপ্তর সম্পাদক সুলতানা রহমান দিনা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।