ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

রেলের মতো দেশটাই মৃত্যুফাঁদে পরিণত হয়েছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
রেলের মতো দেশটাই মৃত্যুফাঁদে পরিণত হয়েছে’

ঢাকা: রেলের মতো দেশটাই মৃত্যুফাঁদে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

শনিবার (৩০ জুলাই) বিকেলে পুরানা পল্টন কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের নির্বাহী পরিষদের নিয়মিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, রেল দুর্নীতি ও মৃত্যুর বিভীষিকাময় আধারে পরিণত হয়েছে। টিকিট নিয়ে দুর্নীতি, উন্মুক্ত রেলগেট আর সেবাগ্রহীতার সঙ্গে দুর্ব্যবহারের যে চিত্র রেলখাতে দেখা যাচ্ছে তা কেবল রেলের নয় বরং গোটা বাংলাদেশের চিত্র।

তিনি বলেন, বর্তমান সরকার রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে আক্ষরিক অর্থেই হত্যা করেছে। আদমশুমারিতে ভুল তথ্য, রিজার্ভের  প্রকৃত মজুদ নিয়ে ছলচাতুরী, বিদ্যুৎ উৎপাদনের তথ্যে কারসাজী, প্রাথমিক জ্বালানী সংগ্রহে ভঙ্গুর অবস্থা। সার্বিক মিলিয়ে ৫১ বছরের বাংলাদেশ আজ এক বিপজ্জনক পরিস্থিতিতে পড়েছে। এর সুরাহা করতে হলে অবিলম্বে ভোটারবিহীন সরকার পরিবর্তন করে একটি জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন ও অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব মাওলানা আব্দুল কাদের, মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, সহকারী সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, জিএম রুহুল আমীন, মাওলানা খলিলুর রহমান, মাওলানা মাহমুদুল হাসান ও উপাধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, হাফেজ মাওলানা শেখ ফজলুল করীম মারূফ, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, মাওলানা নেছার উদ্দিন, নূরুল ইসলাম আল আমীন, আলহাজ আব্দুর রহমান, অ্যাডভোকেট শওকত আলী হাওলাদার, মাওলানা এবিএম জাকারিয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।