ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

বর্তমান কমিশনের অধীনেই আগামী নির্বাচন হবে: উপমন্ত্রী শামীম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
বর্তমান কমিশনের অধীনেই আগামী নির্বাচন হবে: উপমন্ত্রী শামীম

নাটোর: পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্তমান নির্বাচন কমিশনের অধীনেই হবে। বিএনপি নির্বাচনে না আসলে দলের অস্তিত্ব থাকবে না।

নির্বাচন আন্দোলন ও রাজপথে ব্যর্থ এবং পরাজিত হয়ে বিএনপির পরাজিত নেতারা এখন হাঁক-ডাক শুরু করেছে। তাদের মাঠ গরমের অপচেষ্টাও সফল হবে না।

শনিবার (৩০ জুলাই) দুপুরে নাটোরের সিংড়ায় পানি উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়িত ‘সিংড়া শহর রক্ষা বাঁধ’ এর  উদ্বোধনী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় উপমন্ত্রী সিংড়া পৌরসভায় ৪১ কোটি ৩৬ লাখ টাকা ব্যয়ে দুই কিলোমিটার শহর রক্ষা বাঁধ, এক কিলোমিটার ফ্লাড ওয়াল ও ওয়াকওয়ে নির্মাণ এবং ১৬ কিলোমিটার নদী খনন কাজের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এবং স্থানীয় সংসদ সদস্য জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্ব পানি সম্পদ উপমন্ত্রী বলেন, বিএনপি আন্দোলনের কথা বলে, কিন্তু আন্দোলন করার সক্ষমতা নেই। কারণ আন্দোলনের শক্তি ও জনগণের ভালোবাসা তাদের সঙ্গে নেই।

উপমন্ত্রী শামীম আরও বলেন, প্রধানমন্ত্রী শেথ হাসিনার মেধা, যোগ্যতা আর দক্ষতায় বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধিতে বিশ্বে রোল মডেল। অসহায় ভূমিহীন-গৃহহীন মানুষের জমিসহ গৃহ নির্মাণ, দুর্যোগ মোকাবিলা, নারীর ক্ষমতায়ন, মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখাসহ সকল কাজে তিনি প্রশংসিত। তাই আগামী জাতীয় নির্বাচনে দেশের মানুষ পঞ্চম বারের মত শেখ হাসিনার আওয়ামী লীগকে নির্বাচিত করবে।

সভাপতির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত বিএনপি-জামায়াত জোটের বিভীষিকাময় দুঃশাসন এদেশের মানুষ দেখেছেন। তারা দেশকে মৃত্যুপুরীতে পরিণত করেছিল। উন্নয়নহীনতা আর দুর্নীতির রাহুগ্রাস থেকে দেশের মানুষকে মুক্ত করতে মেধাবী সজীব ওয়াজেদ জয়ের পরামর্শ ও তত্ত্বাবধানে ডিজিটাল বাংলাদেশের কার্যক্রম শুরু করা হয়। সরকারের বিভিন্ন প্রযুক্তি প্লাটফর্ম ব্যবহার করে সাড়ে ছয় লাখ ফ্রিল্যান্সার এবং প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত ২০ লাখ তরুণ-তরুণী দেশের উন্নয়নে কাজ করছেন।

প্রতিমন্ত্রী বিগত ১৩ বছরে স্থানীয় উন্নয়নের বিবরণ দিয়ে বলেন, আমরা দেশের মানুষকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে এসেছি, তারা আর অন্ধকার সময়ে ফিরে যাবে না। সিংড়াতে তিনশ’ কোটি টাকা ব্যয়ে হাইটেক পার্ক, টিটিসি, টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ নির্মাণ কাজ বাস্তবায়ন করা হচ্ছে। নির্মাণ কাজ শেষ হলে ২০ হাজার তরুণ-তরুণীর কর্মস্থানের সুযোগ তৈরি হবে।

দেশের মানুষের কাছে বিগত ১৩ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র উন্নয়ন বার্তা পৌঁছে দিতে হবে। আগামী জাতীয় নির্বাচনে জনগণ আবারও আওয়ামী লীগকে নির্বাচিত করবে বলে আশাবাদ ব্যক্ত করেন পলক।

এ সময় আরও বক্তব্য রাখেন পানি উন্নয়ন বোর্ডের রাজশাহীর উত্তর-পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী জহিরুল ইসলাম, রাজশাহী সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শফিকুল ইসলাম, সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শেখ মো. ওহিদুর রহমান, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

এর আগে নাটোর সার্কিট হাউজে জেলা প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় যোগ দেন তিনি। এ সময় আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস এমপি, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, জেলা প্রশাসক শামীম আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান মো. সাজেদুর রহমান খান, পুলিশ সুপার লিটন কুমার সাহাসহ বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।