ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জনগণের সরকার গঠন করতে নির্বাচন ব্যবস্থার পরিবর্তন জরুরি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৯ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
জনগণের সরকার গঠন করতে নির্বাচন ব্যবস্থার পরিবর্তন জরুরি মো. মুজিবুল হক চুন্নু

ঢাকা: জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি বলেছেন, জনগণের সরকার গঠন করতে হলে নির্বাচন ব্যবস্থার পরিবর্তন করতে হবে। নব্বইয়ের বিচারপতি শাহাবুদ্দিনের নেতৃত্বাধীন তত্ত্বাবধায়ক সরকার জাতীয় পার্টির প্রতি নিরপেক্ষ আচরণ করেনি।

নির্বাচন পরবর্তীকালে আওয়ামী লীগ কারচুপির অভিযোগ এনেছে। ৯৬'র নির্বাচনে বিএনপি ও একই অভিযোগ তুলেছিল। পরবর্তীকালের কোনো নির্বাচনের অভিজ্ঞতাই ভালো না। তাই নির্বাচন ব্যবস্থার পরিবর্তন জরুরি।

শনিবার (৩০ জুলাই) বিকেলে মোহাম্মদপুরের জান্নাতবাগ মাঠে অনুষ্ঠিত জাতীয় পার্টি মহানগর উত্তরের ২৯ নম্বর ওয়ার্ডের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান বিদ্যুৎ সংকটে জনদুর্ভোগ চরমে। সরকার দাবি করছে বিদ্যুৎ উৎপাদন পর্যাপ্ত। তাহলে বিদ্যুৎ যায় কোথায়? 

তিনি বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে সরকারের সমালোচনা করে বলেন, কুইক রেন্টাল ও ক্যাপাসিটি চার্জের নামে বিদ্যুৎ খাতের মাধ্যমে সরকার নিজস্ব লোকজনদের প্রতি মাসে শত শত কোটি টাকা লুটপাটের সুযোগ করে দিয়েছে। আবার ৯ শতাংশ কর দেওয়ার মাধ্যমে পাচার করা টাকার বৈধতা দিয়ে দূর্নীতিবাজ টাকা পাচারকারীদের উৎসাহিত করছে।  

মহাসচিব বলেন, বিএনপিও চারবার দেশকে দুর্নীতিতে চ্যাম্পিয়ান করেছে। একমাত্র জাতীয় পার্টি জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করেছে। ভবিষ্যতে দেশের পাঁচ কোটি বেকারের কর্মসংস্থানের পরিকল্পনা প্রণয়ন করছে। তাই আবারও জাতীয় পার্টি ক্ষমতায় গেলে মানুষের গণতান্ত্রিক ও অর্থনৈতিক মুক্তি সম্ভব। জাতীয় পার্টিকে শক্তিশালী করতে তিনি সবার প্রতি আহ্বান জানান।

পার্টির ২৯ নম্বর ওয়ার্ডের আহ্বায়ক মো. ফুল হোসেনের সভাপতিত্বে এই সম্মেলনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তর এর আহ্বায়ক শফিকুল ইসলাম সেন্টু, প্রেসিডিয়াম সদস্য আলমগীর শিকদার লোটন, ভাইস চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম শফিক, ভাইস চেয়ারম্যান ও মহানগর উত্তর এর সদস্য সচিব জাহাঙ্গীর আলম পাঠান, সাংগঠনিক সম্পাদক কাজী আবুল খায়ের, যুগ্ম দফতর সম্পাদক সমরেশ মণ্ডল মানিক,  কেন্দ্রীয় সদস্য আবুল হাসনাত আহমেদ জুয়েল, মো. আলমগীর হোসেন, মোহাম্মদপুর থানার আহ্বায়ক এ এন এম রফিকুল আলম সেলিম, সদস্য সচিব এস এম হাসেম, জাতীয় ছাত্র সমাজ এর উত্তর এর সদস্য সচিব মো. মোস্তফা সুমন বক্তব্য দেন।  

সম্মেলনে মো. ফুল হোসেনকে সভাপতি ও আব্দুল ইউসুফ জনিকে সাধারণ সম্পাদক এর দায়িত্ব দিয়ে মহানগর উত্তর এর ২৯ নম্বর ওয়ার্ড জাতীয় পার্টির কমিটি ঘোষণা করা হয়।  

বাংলাদেশ সময়: ০০২৫ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
এসএমএকে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।