ঢাকা, মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

২০০৮ সাল থেকেই বাংলাদেশ অন্ধকারে: শিরিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
২০০৮ সাল থেকেই বাংলাদেশ অন্ধকারে: শিরিন

বরগুনা : ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই দেশ অন্ধকারে নিমজ্জিত। বর্তমান পরিস্থিতি বিবেচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হারিকেন উপহার দিতে চান বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন।

তিনি বলেন, উপহার হিসেবে শেখ হাসিনাকে হারিকেন দিতে চাই। এটা নিয়ে তিনি যেন গণভবনে বসবাস করেন।

রোববার (৩১ জুলাই) বিকেলে বরগুনা পুরাতন লঞ্চঘাটের সামনে বিদ্যুতের লোডশেডিং ও অব্যবস্থাপনার প্রতিবাদে পূর্বঘোষিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সমাবেশে প্রধান অতিথি হিসেবে তিনি উপস্থিত ছিলেন।

শিরিন বলেন, কেন এত লোডশেডিং? কেন জ্বালানি খাতেই এত অব্যবস্থাপনা? কেন গ্রামে বাড়িতে বাড়িতে ও ব্যবসা প্রতিষ্ঠানে রাত আটটার পর বিদ্যুৎ থাকবে না? ২০০৮ সালে হাসিনা যেদিন ক্ষমতায় এসেছেন বাংলাদেশের মানুষ সেদিনই অন্ধকারে নিমজ্জিত হয়েছেন।

তিনি বলেন, আজকে আপনি (প্রধানমন্ত্রী) বলেন হোটেল পার্ক বন্ধ রাখতে। গণভবনে থেকে এসি ও বিদ্যুৎ বন্ধ করেন, মন্ত্রীদের বাড়ি থেকে এসি ও বিদ্যুৎ বন্ধ করেন। উপহার হিসেবে শেখ হাসিনা আপনাকে হারিকেন দিতে চাই। এই হারিকেন নিয়ে আপনি গণভবনে বসবাস করেন।

শিরিন আরও বলেন, আপনি প্রায়ই বলেন, আপনার বাবা নাই-মা নাই; এই পৃথিবীতে আপনার কেউ নাই। আপনি এদেশের মানুষের জন্য জীবন দিতে চান। আমি বলতে চাই, এদেশের মানুষের জন্য আপনি কিছুই করবেন না। বরং দেশকে আপনি শেষ করে দিয়েছেন। দেশের অর্থনীতি শেষ করেছেন। এ দেশ আমরা দেখি এখন চোরের দেশ, ডাকাতের দেশ, ব্যাংক লুটের দেশ, ভোট চোরের দেশ, নারী ধর্ষণের দেশ। বিশ্বের বুকে বাংলাদেশের এটাই পরিচয়।

বিএনপির এ নেত্রী আরও বলেন, আজকে আমরা দেখেছি জ্বালানি ব্যবস্থাপনা অব্যবস্থাপনার মধ্য আছে। যেদিকে তাকাই সেখানে দেখি অব্যবস্থাপনা। যেখানেই চুরি সেখানে আওয়ামী লীগ, যেখানেই ধর্ষণ সেখানে আওয়ামী লীগ, যেখানেই ব্যাংক ডাকাতি হয়েছে সেখানে আওয়ামী লীগ এর হাত থেকে বাংলাদেশকে বাঁচাতে হবে।

এ সময় তারেক রহমানকে বাংলাদেশে ফিরিয়ে আনতে হবে বলেও উল্লেখ করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক।

বরগুনা জেলা বিএনপির উদ্যোগে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করছেন জেলা বিএনপির আহ্বায়ক মাহবুবুল আলম ফারুক মোল্লা। জেলা বিএনপির সদস্য সচিব তারিকুজ্জামান টিটু সমাবেশের সঞ্চালনা করেন। সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির শ্রম বিষয়ক সহসম্পাদক ফিরোজ উজ জামান মামুন মোল্লা। আরও বক্তব্য দেন বরগুনা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এ. জেড.এম. সালেহ ফারুক, যুগ্ম আহ্বায়ক নুরুল আমিন, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক তালিমুল ইসলাম পলাশ প্রমুখ।

বাংলাদেশ সময় : ২১০৩ ঘণ্টা, ৩১ জুলাই, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa