ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ইভিএম পদ্ধতিতে ৩০০ আসনেই ভোট নেওয়া সম্ভব : শাজাহান খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
ইভিএম পদ্ধতিতে ৩০০ আসনেই ভোট নেওয়া সম্ভব : শাজাহান খান

মাদারীপুর : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান বলেছেন, ২০২৪ সালের জানুয়ারি মাসের প্রথম দিকে আগামী জাতীয় সংসদ নির্বাচন হওয়ার কথা রয়েছে। সেই হিসেবে যে সময় আছে, দ্রুততার সঙ্গে কাজ করলে ৩০০ আসনেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া সম্ভব।

সোমবার (১ আগস্ট) সকালে মাদারীপুর সদর উপজেলা প্রশাসনের আয়োজনে মুক্তিযোদ্ধাদের স্মার্ট কার্ড ও সনদ বিতরণ অনুষ্ঠান শেষে তিনি এ কথা বলেন। সদরের আসমত আলী খান মিলনায়তনে অনুষ্ঠানটি আয়োজিত হয়।

শাজাহান খান বলেন, ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণে কোনো ত্রুটি নেই। এটা নির্বাচন কমিশন ও বিশেষজ্ঞরা বলেছেন। যদি কেউ ইভিএম পদ্ধতি নিয়ে ত্রুটির কথা বলে, নির্বাচন কমিশনে জানালে সে অনুযায়ী ব্যবস্থা নেবে কমিশন। বর্তমান নির্বাচন কমিশনের অধীনে নিরপেক্ষ ও সুন্দর একটি নির্বাচন অনুষ্ঠিত হবে। সরকার দেশ পরিচালনা করবে। নির্বাচন পরিচালনা সরকার করবে না। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন।

আগামী নির্বাচনে বিএনপি অংশ নেবে উল্লেখ করে শাজাহান খান বলেন, জনগণের কাছে থাকতে হলে নির্বাচনে অংশ নেওয়ার বিকল্প কিছু নেই। আন্দোলনের নামে বিএনপি মাঠ উত্তপ্ত করার চেষ্টা করছে। এই আন্দোলন যদি কোনো সহিংসতায় রূপ নেয়, তাহলে সরকার কোনো অবস্থায় তা ছাড় দেবে না। আন্দোলন যদি সন্ত্রাসী কিংবা নাশকতামূলক হয়, তাহলে আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনী তার পদক্ষেপ নেবে।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাইনউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ওবায়দুর রহমান খান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদার প্রমুখ।

বাংলাদেশ সময় : ১৫৪৫ ঘণ্টা, ১ আগস্ট ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।