ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

এক দাবি নিয়ে আন্দোলন হবে বিএনপির: ব্যারিস্টার কায়সার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
এক দাবি নিয়ে আন্দোলন হবে বিএনপির: ব্যারিস্টার কায়সার

চাঁদপুর: বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেছেন,  শেখ হাসিনার সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করতে হবে।

আর এই এক দফা এক দাবি নিয়ে আগামীতে বিএনপির আন্দোলন হবে। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আহ্বানে ও তারেক রহমানের নির্দেশে সেই আন্দোলনের জন্য নেতা-কর্মীদের প্রস্তুত থাকতে হবে।

রোববার (৩১জুলাই) বিকেলে চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে দেশে বিদ্যুৎ ও জ্বালানি সংকট, সীমাহীন দুর্নীতি এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শুধুমাত্র দেশে গ্যস সংকটই নয় বরং আমাদের মৌলিক অধিকার নেই। দেশের আইনের শাসন নেই। কথা বলা আমার সাংবিধানিক অধিকার। রাষ্ট্র যখন অন্যায় ও অবিচার করে তখন সেই শাসকের বিরুদ্ধে কথা বলার অধিকার আমাদের আছে। কিন্তু যখন অধিকারের কথা বলতে যাই, তখন আমাদের টেক্সের টাকায় বেতন নেওয়া পুলিশ বাহিনী আমার ভাইকে গুলি করে হত্যা করে। পুলিশ ভাইদের প্রতি অনুরোধ, আইন হাতে তুলে নেবেন না। তাহলে এদেশের মানুষ আপনাদের ক্ষমা করবেন না।

কায়সার বলেন, চাঁদপুর অত্যন্ত সমৃদ্ধ একটি জেলা। দুঃখজনক হলো, এই জেলার বিদ্যুৎ খেয়েছে, গ্যাস খেয়েছে, বালু খেয়েছে এবং মাটিও কিন্তু খেয়েছে। যে কারণে জেলার সর্বোচ্চ কর্মকর্তাকে এই জেলা থেকে চলে যেতে হয়েছে। এই চিত্র শুধু চাঁদপুরে নয়, সারাদেশের চিত্র একই। তারা শুধু খাই খাই করছে।

সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনরি সাধারণ সম্পাদক অ্যাড. সেলিম উল্যাহ সেলিম।

জেলা বিএনপি নেতা অ্যাড. জাহাঙ্গীর খান ও শহর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. হারুনুর রশিদের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মুনির চৌধুরী, অ্যাড. বাবর, ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি শরীফ মো. ইউনুছ, কচুয়া উপজেলা বিএনপির সভাপতি হুমায়ুন কবির প্রধান, শহর বিএনপির সভাপতি শাহজালাল মিশনসহ উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতারা।

বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীরা মিছিল নিয়ে বিভিন্ন এলাকা থেকে সমাবেশে অংশগ্রহণ করে।  

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, আগস্ট ০১ , ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa