ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

ভোলায় হত্যার প্রতিবাদে তিতুমীর কলেজ ছাত্রদলের বিক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
ভোলায় হত্যার প্রতিবাদে তিতুমীর কলেজ ছাত্রদলের বিক্ষোভ

ঢাকা: ভোলায় বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম নিহত ও অর্ধ শতাধিক আহত হওয়ার প্রতিবাদে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে সরকারি তিতুমীর কলেজ ছাত্রদল।

সোমবার (০১ আগস্ট) দুপুরে তিতুমীর কলেজ ছাত্রদলের দপ্তর সম্পাদক আল আমিন খান বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

 

তিনি বলেন, সরকারি তিতুমীর কলেজ ছাত্রদল সভাপতি আরিফুর রহমান এমদাদ (আরিফ) ও সাধারণ সম্পাদক ইমাম হোসেনের নেতৃত্বে প্রায় দেড় শতাধিক ছাত্রদল নেতাকর্মী মহাখালী থেকে গুলশান-১ অভিমুখী গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে বিক্ষোভ মিছিল শেষ করেন।

মিছিলে উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজ ছাত্রদলের সিনিয়র-সহ সভাপতি মাহফুজ উর রহমান লিপকন, সিনিয়র-যুগ্ম সম্পাদক কাজী সাইফুল ইসলাম, যুগ্ম সম্পাদক মিরাজ আল ওয়াসী, রিয়াজুল ইসলাম রিয়াজ, শাহিন আল মাহমুদ, দপ্তর সম্পাদক মো. আল আমিন খান, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল হোসেন আশিক, সাবেক সহ-সাধারণ সম্পাদক আকতার হোসেন, মো. রাকিবুল ইসলাম, রহমত হোসেন, আব্দুল হান্নান, মো. সুজন জমাদ্দার, সাবেক সহ সাংগঠনিক সম্পাদক মো. হারুন রশীদ, সাইফুল ইসলাম, সোহেল রানা, সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ইউসুফ আলী, সাবেক অর্থ সম্পাদক হাসান সিকদার, সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক সোহাগ সিকদার, সাবেক পরিকল্পনা বিষয়ক সম্পাদক রিমু হাসান, সাবেক মানবাধিকার বিষয়ক সম্পাদক হাসানুজ্জামান রকি প্রমুখ।

মিছিল শেষে কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক ইমাম হোসেনের সঞ্চালনায় বক্তব্যে কলেজ ছাত্রদল সভাপতি আরিফুর রহমান এমদাদ (আরিফ) বলেন, ‘ভোলা জেলায় বিক্ষোভ সমাবেশে আওয়ামী সন্ত্রাসী পুলিশ বাহিনী নির্মম ও নির্বিচারে অতর্কিতভাবে হামলা চালায় এতে আমাদের ভাই, সহযোদ্ধা আব্দুর রহিম নিহত এবং অসংখ্য নেতাকর্মী মারাত্মকভাবে আহত হয়। বাংলাদেশের ছাত্র সমাজ স্পষ্টভাবে বলতে চায় অবিলম্বে এই হত্যাকাণ্ডে জড়িত পুলিশ সদস্যদের আইনের আওতায় এনে দ্রুত বিচার করতে হবে। তা না হলে ছাত্রসমাজ এর চেয়ে আরও কঠোর থেকে কঠোরতম কর্মসূচি দিতে বাধ্য হবে। ’

তিনি আরও বলেন, ‘তিতুমীর কলেজ ছাত্রদল প্রতিজ্ঞাবদ্ধ যে আগামী যে কোনো আন্দোলন সংগ্রাম এবং এই অবৈধ হাসিনা সরকারকে হটানোর জন্য রাজপথে থেকে যে কোনো কর্মসূচি পালন করতে সর্বদা প্রস্তুত। ’

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, আগস্ট ০১, ২০২২
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।