ঢাকা, রবিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

সরকার প্রধানের নিকটাত্মীয়রা দুর্নীতিতে জড়িত: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
সরকার প্রধানের নিকটাত্মীয়রা দুর্নীতিতে জড়িত: রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার প্রধানের নিকট আত্মীয়রা মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি করে হাজার হাজার কোটি টাকা লোপাট করে বিদেশে পাচার করেছে। তাই সরকার অর্থ পাচারকারীদের নাম প্রকাশ করছে না।

দেশে কোথায় উন্নতি হয়েছে? জনজীবনে অস্থিরতা, ভোগান্তি, যানজট, লুটপাট সব চলছে।

তিনি বলেন, এই সরকারের আমলে প্রতিষ্ঠিত হয়েছে মিথ্যার স্কুল, ব্যাংক ডাকাতির স্কুল আর সন্ত্রাসী বানানোর স্কুল।

বৃহস্পতিবার (১১আগস্ট) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপি ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আয়োজিত বিশাল জনসভায় তিনি এসব কথা বলেন।

জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি এবং ভোলায় ছাত্রদল নেতা আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা রহিম হত্যার প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে বিএনপির বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে তাকে বাউল সম্রাট আখ্যা দিয়ে রিজভী বলেন, উনি সকাল-সন্ধ্যা সাংবাদিকদের সামনে বাউল সঙ্গীত গান। গানে দেশের কোনো কথা নেই, শুধু বিএনপি আর বিএনপি।

তিনি বলেন, ওবায়দুল কাদের বলেছেন, ভোলায় যারা নিহত হয়েছে তারা আইনশৃঙ্খলা বাহিনীর ওপরে আক্রমন করেছে। তারা হামলা করলে কি পুলিশ আঙ্গুল চুষবে'। আমি ৭২টি ভিডিও ক্লিপ দেখেছি। কোথাও দেখলাম না নিহতরা আক্রমণ করেছেন। আর আপনি ঢাকায় বসে দেখলেন তারা হামলা করেছেন। আপনার এই ধরনের উস্কানিমূলক বক্তব্যের কারণেই পুলিশ আজ বেপরোয়া। রাজপথে ফয়সালা হবে। আন্দোলনের উত্তাল ঢেউয়ে আপনার পুলিশ দেখবে জনগণ কি জিনিস।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করেন বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক আব্দুস সালাম। সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা ছাড়াও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
এমএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa