ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

‘অনেকেই জানেন না বঙ্গবন্ধু কেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
‘অনেকেই জানেন না বঙ্গবন্ধু কেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’ বক্তব্য রাখছেন এমপি আগা খান মিন্টু। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): ‘অনেকেই জানেন না, বঙ্গবন্ধু কেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। বাংলায় জন্ম নেওয়া অনেক মনীষী বিশ্বজুড়ে অনেক নাম করেছেন।

ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর, রবীন্দ্রনাথ ঠাকুর, সত্যজিৎ রায়ের জন্ম হয়েছে বাংলায়। আবার বিশ্বজুড়ে অনেক নেতা আন্দোলন সংগ্রামও করেছেন। কিন্তু বঙ্গবন্ধু একমাত্র, যিনি সংগ্রাম করে দেশকে স্বাধীনতা এনে দিয়েছেন।  এ কারণেই বৈশ্বিক ফোরাম জাতিসংঘ তাকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালির খেতাব দিয়েছে। ’

বঙ্গবন্ধু কেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি? এই বিষয়টি বিশ্লেষণ করে সাভারে জাতীয় শোক দিবসের একটি আয়োজনে নতুন প্রজন্মের কাছে ইতিহাস তুলে ধরেন ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য (এমপি) বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু।

রোববার (২১ আগস্ট) বিকেলে সাভার উপজেলার কাউন্দিয়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে গোয়ালবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন তিনি।  

বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু বলেন, আমাদের প্রধানমন্ত্রীকে অনেকবার হত্যা করার জন্য পরিকল্পনা করা হয়েছে। কিন্তু আল্লাহর রহমতে তিনি আমাদের মাঝে এখনো বেঁচে আছেন। তবে আমাদের বঙ্গবন্ধু, যাকে সপরিবারে হত্যা করা হয়েছে, সেই বঙ্গবন্ধু আমাদের দেশের মানুষের জন্য দীর্ঘদিন জেলে ছিলেন। তার জীবন যৌবন গেছে এই দেশের মেহনতি মানুষের খেদমত করার জন্য। বঙ্গবন্ধুকে মেরে ফেলা হলেও তার আদর্শকে কেউ হত্যা করতে পারেনি।  সেই আদর্শকে আমরা দীর্ঘ ৪৭ বছর ধরে লালন করে আসছি। তার সোনার বাংলা আমরা প্রধানমন্ত্রীর হাত দিয়েই বাস্তবায়ন করছি।  

অনুষ্ঠানে কাউন্দিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ মাস্টারের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব।

অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিলেন কাউন্দিয়া আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কবির চৌধুরী মুকুল। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ভাকুর্তা ইউনিয়নের চেয়ারম্যান হাজী লিয়াকত হোসেন, আমিন বাজার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও অত্র ইউনিয়নের চেয়ারম্যান রকিব আহমেদসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
এসএফ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।