ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

রাজনীতি

অভ্যন্তরীণ ব্যাপারে বাইরের হস্তক্ষেপ কামনা গর্হিত অপরাধ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
অভ্যন্তরীণ ব্যাপারে বাইরের হস্তক্ষেপ কামনা গর্হিত অপরাধ মোস্তফা জামাল হায়দার -ফাইল ছবি

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোনেমের আওয়ামী লীগকে ক্ষমতায় টিকিয়ে রাখতে ভারতের সহায়তা কামনা করে দেওয়া বক্তব্যের কটোর সমালোচনা করেছেন জাতীয় পার্টি একাংশের চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার। বলেছেন, একটা স্বাধীন-সার্বভৌম দেশের অভ্যন্তরীণ ব্যাপারে অন্য দেশের হস্তক্ষেপ কামনা গর্হিত অপরাধ, এজন্য পররাষ্ট্রমন্ত্রীর বিচার হওয়া উচিত।

রোববার (২১ আগস্ট)  বিকেলে পার্টির খিলগাঁও কার্যালয়ে দলের নির্বাহী কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় জ্বালানি তেলসহ চাল, ডাল তথা প্রতিটি নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর আকাশচুম্বী মূল্যবৃদ্ধিতে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করা হয়। বলা হয়, আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের মূল্য হ্রাস সত্ত্বেও বাংলাদেশের গণবিরোধী সরকার দাম বাড়িয়ে জনজীবনে চরম দুর্ভোগ ও নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করেছে।

সভায় বক্তব্য রাখেন পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব সাবেক এমপি আহসান হাবিব লিংকন, প্রেসিডিয়াম সদস্য অ্যাড. মাওলানা রুহুল আমিন, অ্যাড. হোসনে আরা আহসান, এ এস এম শামীম, হান্নান আহমদ বাবলু, কাজী মো. নজরুল, কামরুল হুদা প্রমুখ।

সভায় যথাযোগ্য মর্যাদায় আগামী ২৭ আগস্ট পার্টির সাবেক চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদের ৭ম মৃত্যুবার্ষিকী পালনের কর্মসূচি গ্রহণ করা হয়। ওইদিন কুমিল্লার চিওড়া গ্রামে মরহুমের কবর জিয়ারত ও ২৯ আগস্ট ঢাকায় জাতীয় প্রেসক্লাবে স্মরণ সভা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।