ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

বিএনপি নেতা এ্যানির বাসভবনে হামলার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
বিএনপি নেতা এ্যানির বাসভবনে হামলার অভিযোগ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির বাসভবনে হামলার ঘটনা ঘটেছে। হামলায় চারজন আহত হয়েছেন।

হামলাকারীরা বাসার জানালার গ্লাস, চেয়ার-টেবিল ও এয়ারকন্ডিশন (এসি) ভাঙচুর করে।  

এ ঘটনায় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের দায়ী করেছে বিএনপি।  

সোমবার (২২ আগস্ট) সন্ধ্যার দিকে শহরের গোডাউন সড়কে এ হামলা চালানো হয়েছে। এর আগে বিকেলে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ জানিয়ে সদর উপজেলা খিলবাইছার মাছিম নগর এলাকায় বিক্ষোভ সমাবেশ করে বিএনপি। সেখানে আওয়ামী লীগ সরকার ও দলের নেতাদের সমালোচনা করে বক্তব্য দেন শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি। সভা শেষ হলেও সেখানে থাকাবস্থায় তার বাসভবনে হামলার ঘটনা ঘটে।  

হামলায় এ্যানী চৌধুরীর ভাই আরিফ চৌধুরী, ছেলে সাহরিয়ান চৌধুরী, কেয়ারটেকার শিবলু ও কাজের লোক মো. মানিক আহত হয়েছেন।  

জেলা বিএনপির সদস্য সচিব শাহাবুদ্দিন সাবু হামলার জন্য সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চররুহিতা ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির পাটওয়ারীকে দায়ী করেছেন।  

তিনি দাবি করেন, আওয়ামী লীগ নেতা কবির পাটওয়ারীর নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়। প্রায় অর্ধশত মোটরসাইকেলে করে নেতাকর্মীরা এসে বাসভবনে ভাঙচুর চালায়। তার ভাই ও ছেলেসহ চারজনকে পিটিয়ে আহত করা হয়। এসময় জানালার গ্লাস, দরজা, এয়ারকন্ডিশন, টেবিল ও বেশ কয়েকটি প্লাস্টিকের চেয়ার ভাঙচুর করেছে হামলাকারীরা।  

তিনি জানান, ঘটনার সময় এ্যানি চৌধুরীর ভাই ও ছেলেসহ আহতরা বাড়িতে উপস্থিত ছিলেন। এ্যানী জনসমাবেশে ছিলেন। বাসা খালি পেয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা তার বাসায় হামলা চালিয়ে ভাঙচুর করেছে। বার বার তারা গুপ্ত হামলা চালাচ্ছে। বাসাবাড়িতে এখন আমাদের পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় রয়েছে।

সদর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির পাটওয়ারী বলেন, কে বা কারা এ্যানির বাড়িতে হামলা চালিয়েছে, তা আমি জানি না। আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে।  

সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মমিনুল হক বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।