ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বন্দুকের নলই স্বৈরাচারের ক্ষমতায় থাকার ব্যর্থ অবলম্বন: এবি পার্টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
বন্দুকের নলই স্বৈরাচারের ক্ষমতায় থাকার ব্যর্থ অবলম্বন: এবি পার্টি

ঢাকা: পুলিশের বন্দুকের নলই যুগে যুগে যুগে স্বৈরাচারের ক্ষমতা আঁকড়ে থাকার ব্যর্থ অবলম্বন ছিল বলে মন্তব্য করেছেন আমার বাংলাদেশ (এবি) পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু।

শনিবার (০৩ সেপ্টেম্বর) এবি পার্টি ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতা, গুম ও রাজনৈতিক কর্মসূচিতে গুলি করে মানুষ হত্যার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

সমাবেশে ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আনোয়ার ফারুকের সভাপতিত্বে ও সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্টির যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দুর্নীতি আর দুঃশাসনে দেশ আজ অতিষ্ট। মানুষের ধৈর্যের বাঁধ ভেঙে গেছে। দেশের মানুষের যখন এক বেলা খাবার সমস্যা, তখন মন্ত্রীরা বলছেন দেশ বেহেশতখানা। তেলের দাম ৫০ টাকা বাড়িয়ে পাঁচ টাকা কমানো হয়েছে, যা জনগণের সঙ্গে তামাশা করা ছাড়া আর কিছুই না।

ডা. ওহাব বলেন, সরকার অবৈধ ক্ষমতার জোরে অতীত স্বৈরাচারদের পতনের ইতিহাস ভুলে গেছে। জনগণ ঐক্যবদ্ধ হয়ে শিগগিরই গণবিরোধী এই সরকারকে অতীতের মতো আস্তাকুঁড়ে নিক্ষেপ করবে।

বিশেষ অতিথির বক্তব্যে পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারছে না। দুর্নীতি নিয়ন্ত্রণ করতে পারছে না। অথচ মানুষ যখন প্রতিবাদ করছে, তখন গুলি করে তাদের হত্যা করা হচ্ছে।

মঞ্জু বলেন, শেখ হাসিনা প্রকাশ্যে বলছেন, বিরোধী দলের মিছিলে বাঁধা না দেওয়ার জন্য। কাউকে গ্রেফতার না করার জন্য। কিন্তু গোপনে তিনি পুলিশ কে কী হুকুম দিয়েছেন তা আমরা জানি না। তার গোপন নির্দেশেই কি তাহলে পুলিশ পাখির মতো গুলি করে রাজনৈতিক কর্মীদের হত্যা করছে? এই ব্যর্থ সরকার দেশকে ক্রমশ অস্থিতিশীল করে তুলছে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন যুবপার্টির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম ইলিয়াস আলী, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আব্দুল হালিম খোকন, গাজী নাসির, যুগ্ম সদস্য সচিব আহমাদ বারকাজ নাসির, শফিউল বাসার, সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম নুর, আব্দুল হালিম নান্নু, যুব পার্টির যুগ্ম সদস্য সচিব হাদিউজ্জামান খোকন, তোফাজ্জল হোসেন রমিজ, উত্তরের সিনিয়র সংগঠক সেলিম খান, নারায়ণগঞ্জের সমন্বয়ক শাহজাহান ব্যাপারীসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা।  

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল তোপখানা, পল্টন, বিজয়নগর প্রদক্ষিণ করে এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২২
এমকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।