ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফরিদপুরে বিএনপির মিছিলে ছাত্রলীগ-যুবলীগের হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২২
ফরিদপুরে বিএনপির মিছিলে ছাত্রলীগ-যুবলীগের হামলা

ফরিদপুর: ফরিদপুরে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মিছিল ও সমাবেশে ছাত্রলীগ-যুবলীগের হামলার ঘটনা ঘটেছে।  

এ হামলায় কেন্দ্রীয় কৃষকদলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ইছা, সদস্য সচিব এ কে কিবরিয়া স্বপনসহ অন্তত ২৫ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করছে জেলা বিএনপি।

আহতদের ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

রোববার (৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে ফরিদপুরের স্বাধীনতা চত্বরে বিএনপির একটি মিছিলে এ হামলার ঘটনা ঘটে।

জানা যায়, বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি আনন্দ মিছিল বের করে জেলা বিএনপি। এ সময় ছাত্রলীগ ও যুবলীগের কিছু নেতাকর্মী এ মিছিলে হামলা চালায় বলে অভিযোগ বিএনপির নেতাকর্মীদের। এ সময় পরিস্থিতি শান্ত করতে পুলিশ লাঠিচার্জ করে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেলে জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ঈসার সভাপতিত্বে আনন্দ মিছিল ও সমাবেশ শুরুর কিছুক্ষণ পরে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা মোটরসাইকেলের বহর নিয়ে সেখানে হামলা চালায়। এতে সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিএনপি নেতাকর্মীদের একটি অংশ আইনজীবী সমিতি ভবনের সামনে অবস্থান নিলে অতর্কিত সেখানে লাঠিসোটা নিয়ে হামলা করা হয়। প্রায় আধা ঘণ্টাব্যাপী সেখানে লাঠিসোঠা নিয়ে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা হয়। এ সময় আশেপাশে নিরাপদস্থানে অবস্থান নিতে গেলে সেখানেও বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়।

এ ঘটনার পর আইনজীবী সমিতির ভবনে এক সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা বলেন, তারা ফরিদপুরের জেলা প্রশাসক এবং পুলিশ সুপারের অনুমতি নিয়েই সেখানে সমাবেশ করছিলেন। তাদের প্রশাসন থেকে বলা হয়েছিল আপনারা নিরস্ত্রভাবে শান্তপূর্ণ কর্মসূচি পালন করবেন। কিন্তু আমাদের নিরস্ত্র করে তারা অস্ত্রশস্ত্র নিয়ে হামলা করেছে৷

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, খন্দকার মাশুকুর রহমান মাশুক, জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ঈসা, সদস্য সচিব এ কে এম কিবরিয়া স্বপন, মহিলা দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক নায়াব ইউসুফ প্রমুখ।

এ বিষয়ে কেন্দ্রীয় মহিলা দলের নেত্রী নায়াব ইউসুফ বলেন, আমাদের বিএনপির নেতাকর্মীরা একটি শান্তিপূর্ণ আনন্দ মিছিল করতে গেলে ছাত্রলীগ-যুবলীগের কিছু নেতাকর্মী তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে অন্তত বিএনপির ২৫ জন নেতাকর্মী আহত হন। আমরা এ হামলার তীব্র নিন্দা জানাই।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।