ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রী ন্যায্য হিস্যা আদায়ে ব্যর্থ হয়েছেন: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২২
প্রধানমন্ত্রী ন্যায্য হিস্যা আদায়ে ব্যর্থ হয়েছেন: রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী ভারতে গিয়ে ন্যায্য হিস্যা আদায় করতে ব্যর্থ হয়েছেন। তিনি তিস্তার পানির ন্যায্য হিস্যা আদায় করতে পারেননি, সীমান্ত হত্যা বন্ধ করতে পারেননি।

  বরং পররাষ্ট্রমন্ত্রী যে কথা বলেছিলেন, ক্ষমতায় টিকে থাকতে দেন দরবার করতে গেছেন। আর এই দেন দরবার করতে গিয়ে দেশের স্বার্বভৌমত্ব বিক্রি করে নিজের অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখার চেষ্টা করছেন।

বুধবার (৭ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীর শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে ঢাকা মহানগর দক্ষিণ মহিলা দলের নেত্রীদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আজকে কারও কোনো কথা বলার অধিকার নেই। যে অন্যায়গুলো হচ্ছে সেই অন্যায়ের প্রতিবাদ করতে গেলে তাদের প্রতি যে ব্যবহার করা হচ্ছে সেটা অত্যন্ত নির্মম। সভা-সমাবেশ করা চিরকালীন সার্বজনিন অধিকার। সেই অধিকারকে কী নিষ্ঠুরভাবে দমন করা হচ্ছে।

তিনি বলেন, আজকে প্রতিটি পণ্যের দাম বেড়েছে। যখন দাম বৃদ্ধি হয় তখন বিরোধী দলের দায়িত্ব রয়েছে তার প্রতিবাদ করা। কিন্তু যখন এর প্রতিবাদ করা হয়, তখনই তা দমনে নিষ্ঠুর অত্যাচার, নির্যাতন চালানো হয়।

এ সময় মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সিনিয়র যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খান, দক্ষিণের আহ্বায়ক রুমা আক্তার ও সদস্য সচিব নাসিমা আক্তার কেয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে ইবনে সিনা হাসপাতালে ভর্তি নলছিটি যুবদলের নেতা মনির হোসেনকে দেখতে যান রুহুল কবির রিজভী।   গত ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালনকালে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের হামলায় আহত হন এই যুবদল নেতা।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।