ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

রানি এলিজাবেথের প্রতি আ. লীগের শ্রদ্ধা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
রানি এলিজাবেথের প্রতি আ. লীগের শ্রদ্ধা

বাংলাদেশ আওয়ামী লীগের তিন সদস্যের একটি প্রতিনিধি দল রানি এলিজাবেথের মৃত্যুতে অনুষ্ঠানিকভাবে শোক জানিয়েছে।

মঙ্গলবার ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাই কমিশনার রবার্ট ডিকসনের বাসভবনে তারা প্রয়াত রানির প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণ করেন এবং সেখানে রক্ষিত শোক বইয়ে স্বাক্ষর করেন।

আওয়ামী লীগের প্রতিনিধি দলে ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য কর্নেল ফারুক খান এমপি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড۔ শাম্মি আহমেদ এবং তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ।  

হাই কমিশনার রবার্ট ডিকসন আওয়ামী লীগের প্রতিনিধি দলকে হাই কমিশনে স্বাগত জানান এবং রানি এলিজাবেথের মৃত্যুতে হাই কমিশনে এসে শোক জানানোর জন্য তাদেরকে ধন্যবাদ জানান।

সশরীরে হাই কমিশনে এসে শোক জানানো এবং সেখানে রক্ষিত শোক বইয়ে স্বাক্ষর করার জন্য হাই কমিশনার বিশেষভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। আওয়ামী লীগ প্রতিনিধি দল রানি এলিজাবেথকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কিছু স্মৃতিচারণের কথা হাই কমিশনারকে অবহিত করেন।  

প্রতিনিধি দলের নেতা প্রেসিডিয়াম সদস্য কর্নেল ফারুক খান এমপি গণমাধ্যমকে জানান, রানি এলিজাবেথ শুধু কমনওয়েলথের নেতা ছিলেন না, তিনি সারা বিশ্বের একজন অভিভাবক ছিলেন। তিনি বাংলাদেশকে ভালোবাসতেন বলেই এখানে তিনি দুইবার এসেছিলেন। বাংলাদেশের মানুষও তাঁকে ভালোবাসে। বাংলাদেশ এবং যুক্তরাজ্যের বন্ধুত্ব চির অটুট থাকবে। বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে যুক্তরাজ্যের ঐতিহাসিক সম্পর্ক রয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।